March 2, 2024

বই : হিজাব আমার পরিচয় লেখক: জাকারিয়া মাসুদ

ব‌ই পরিচিতি:
•ব‌ইয়ের নাম: হিজাব আমার পরিচয়
•লেখকের নাম: জাকারিয়া মাসুদ
•প্রকাশনা: সন্দীপন প্রকাশন
•মূল্য:১৪২৳
•ব‌ইয়ের পেজ সংখ্যা:৯
রিভিউ লিখেছেন 💕 আয়েশা সিদ্দিকা

📔বই পর্যালোচনাঃ
“আমি হিজাব! মাথায় ঝুলতে থাকা কোন ত্যানা ন‌ই।আমি সেই রাজমুকুট যার মাধ্যমে আল্লাহ তোমায় সৌন্দর্যমন্ডিত করেছেন।যেন গর্বের সাথে নিজের আদর্শিক পরিচয় নিয়ে চলতে পারো।যেন নিজের লজ্জাশীলতা দিয়ে পথ দেখাতে পারো বিশ্ববাসীকে।”

•পর্দা মানে কোন ফ্যাশন নয়,পর্দা নারীর রক্ষাকবচ। আল্লাহর ফরয বিধান। একজন মুসলিম নারী হিসেবে এটা তার পরিচয়বাহক!পর্দা বিহীন তুমি শূন্য,পর্দাতেই তুমি পরিপূর্ণ!“হিজাব আমার পরিচয়” ব‌ইটি ও তোমাকে এই বার্তাই দিয়ে যাবে। অন্তরের অকূল ভালোবাসা সে নিজেই প্রকাশ করবে এই ব‌ইয়ে।

📗ব‌ই সম্পর্কে আমার ধারণা:
আলহামদুলিল্লাহ,আমি যত ব‌ই পড়েছি আজ পর্যন্ত,এর মধ্যে সবচেয়ে সেরা ব‌ই কোনটি যদি আমাকে কেউ জিজ্ঞেস করে,তবে নির্দ্বিধায় বলতে পারব তা হলো “হিজাব আমার পরিচয়” ব‌ইটি। মাশাআল্লাহ!এর চেয়ে অধিক সুন্দর এখনো কোন ব‌ই পড়িনি‌।কত সুন্দর এই ব‌ইয়ের কথাগুলো,কত উত্তম উপদেশে বড়পুর!এক কথায় অসাধারণ।ব‌ইটিতে হিজাবের গুরুত্ব কত সুন্দর ভাবেইনা উপস্থাপন করা হয়েছে।ব‌ইয়ের মধ্যে এক অনন্যা ব‌ই এটি,হৃদয় কাড়বেই ব‌ইয়ের প্রতিটি কথা!

📘ব‌ইয়ের গুণমান:
আলহামদুলিল্লাহ,ব‌ইটিতে হিজাবের গুরুত্ব তুলে ধরা হয়েছে, হিজাবের ভাষায়। মানুষ পর্দা করাকে বোঝা মনে করে,অথচ এটা তার জন্য সম্মানের চাবিকাঠি! নারীর সম্মানের উত্তম ভূষণ!হে এই হিজাবের মূল্য বুঝাতেই অসাধারণ কথায়,উপদেশে, ফুটে উঠেছে হিজাবের গুরুত্ব, হিজাবের পরিচয়।

• বর্তমান এই ফেতনার যুগে,অনেক হিজাব‌ পড়া মানুষ দেখা গেলেও প্রকৃত পক্ষে তাদের পর্দা হয় না, ইসলাম অনুমোদন দেয় না এমন রং বেরঙের হিজাব এখন নারীরা পরিধান করছে।পর্দা নয় ফ্যাশন তাদের চূড়ান্ত নিয়ত! রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এদের সম্পর্কে ই বলেছেন-

” তোমাদের মাঝে সবচেয়ে নিকৃষ্ট নারী হচ্ছে সৌন্দর্য প্রকাশকারী বেপর্দা, অহংকারী নারী।এরাই মুনাফিক নারী।সাদা ডানা-বিশিষ্ট কালো কাকের মতো এরা জান্নাতে প্রবেশ করবে।(সুয়ূতি,আল জামিউস সগীর,বাইহাকি,সহীহাহ)”

•এইসব বোনদের সঠিক হিজাবের মূল্য বুঝাতেই ব‌ইটিতে অসম্ভব সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে, হিজাবের পরিচিতি, হিজাবের গুরুত্ব, হিজাব বিহীন নারী কেমন সস্তা, লাঞ্চিত,এসব ও তুলে ধরা হয়েছে।এর এক অপরূপ সৌন্দর্য হলো, এখানের কথাগুলো এমনভাবেই তুলে ধরা হয়েছে যেন হিজাব নিজেই বলছে নিজেকে নিয়ে।

📖আমার প্রত্যাশা:
ব‌ইটি আমার ইচ্ছা হচ্ছিল সবাইকে পড়তে দেই,এত সুন্দর।প্রতিটা মেয়ের বিবেকে কড়া নাড়বে এই ব‌ই ইনশাআল্লাহ।যারা পর্দা করে তবে,সঠিক হিজাব দিয়ে না, তাদের হৃদয়ে কড়া নাড়বে এই ব‌ই।আর যারা কোন হিজাব ই পড়ে না, তাদের হিজাব পড়ার আগ্রহ দিবে এই ব‌ই ইনশাআল্লাহ।এটি এক অতুলনীয় ব‌ই! দামে কম হলেও মানে অনেক উচ্চে…

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *