March 1, 2024

প্রোডাক্টিভ মুসলিম বুক রিভিউ – লেখক মোহাম্মদ ফারিস

নামঃ জান্নাতুন নাঈম
বইয়ের নামঃ প্রোডাক্টিভ মুসলিম।
লেখকঃ মোহাম্মদ ফারিস।

প্রোডাক্টিভ মুসলিম একটি আত্মোন্নয়নমূলক বই।
জীবনধারণের বাস্তবসম্মত পথনির্দেশিকা খুঁজে পেলে আপনি নিশ্চয়ই দারুণ উচ্ছ্বসিত হবেন!আর সেখানে যদি আপনার যাপিত জীবনের বিশ্বাস ও কর্মের সম্পর্ক খুঁজে পান তাহলে তো সোনায় সোহাগা।
আপনি যদি চান দৈনন্দিন জীবনের প্রত্যেকটা কাজ সুন্দর ভাবে সম্পন্ন করার মাধ্যমে দুনিয়া ও আখিরাতে সফল হতে,তাহলে এই বইটি আপনার জন্য আদর্শ গাইডলাইন স্বরূপ।
এই বইয়ে মোট ৯টি অধ্যায়ে বিভিন্ন ধরনের প্রোডাক্টিভিটি নিয়ে আলোচনা করা হয়েছে।যেমন

*স্পিরিচুয়াল প্রোডাক্টিভিটি
*ফিজিক্যাল প্রোডাক্টিভিটি
*সোশ্যাল প্রোডাক্টিভিটি
*রমজান প্রোডাক্টিভিটি
*মৃত্যুপরবর্তী প্রোডাক্টিভিটি
শুধু দুনিয়া জীবন নয়, মৃত্যু পরবর্তী জীবনেও একজন মানুষ কিভাবে প্রোডাক্টিভ থাকবে তা নিয়েও আলোচনা করা হয়েছে।
বইটিতে লেখক কুরআন সুন্নাহ থেকে শুরু করে আধুনিক জ্ঞানবিজ্ঞানের অসাধারণ সব তথ্য তুলে ধরেছেন।যা একজন মানুষকে জাগতিক জীবনের সাফল্যের শিখর ছুঁয়ে পরকালীন জীবনের সাফল্যের উচ্চ শিখরে পৌঁছে দিতে পারে।

সর্বোপরি এই বই সেসব মুসলমানদের জন্য, যারা প্রকৃতপক্ষে নিজের কল্যাণ ও উন্নতি কামনা করে এবং মুসলিম উম্মাহর একজন ‘প্রোডাক্টিভ নাগরিক’হতে চায়।
যদি আপনি মনে করেন আপনার কাজ,পড়াশোনা, পরিবার-পরিজন, সামাজিক জীবন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধর্মীয় দায়িত্ব পালনে সময় মেলাতে পারছেন না,তাহলে এই বইটি আপনার জন্য।।

Habiba Tasnim

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহ, আমি এই ওয়েবসাইটের নতুন সদস্য। ওয়েবসাইটটি আমার কাছে বেশ ভালো লেগেছে তাই চিন্তা করেছি এখন থেকেই ওয়েবসাইটটি প্রতিনিয়ত ব্যবহার করব ইনশাআল্লাহ। ব্যক্তিগত ব্যাপারে বলতে গেলে এতোটুকুই বলতে পারি আমি আপাতত একজন আলিম দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। বরিশাল ভোলা

View all posts by Habiba Tasnim →

One thought on “প্রোডাক্টিভ মুসলিম বুক রিভিউ – লেখক মোহাম্মদ ফারিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *