March 2, 2024

না – প্রীত রেজা

না
মুদ্রিত মূল্য : ৩০০ টাকা
কমিশন বাদে মূ্ল্য : ২২৫ টাকা


অন্যকে স্বপ্নবিষ্ট করবার এক আশ্চর্য ক্ষমতা নিয়ে কিছু মানুষ আসে এই পৃথিবীতে। প্রীত তাদের একজন।। মফস্বলের একটা ছােট্ট গণ্ডি থেকে শহর পেরিয়ে পৃথিবী দাপিয়ে বেড়ানাে চাট্টিখানি কথা নয়। কাজটা অবলীলায় করেছেন, করছেন একজন প্রীত রেজা। একটা মধ্যবিত্ত পরিবারের ছেলে হয়ে ছবি তুলে জীবনযাপনের সিদ্ধান্তকে চারপাশের সবার কাছে প্রমাণ করার পথে বিশ টাকায় ক্যাম্পাসে ছবি তােলা থেকে শুরু করে যুক্তরাষ্ট্রে নিজের একক প্রদর্শনী পর্যন্ত সব করেছেন এই স্বপ্নবাজ তরুণ। স্বপ্ন সবাই দেখে, দেখায় অল্প ক’জন । প্রীত শুধু স্বপ্ন দেখতে নয়, দেখাতেও জানেন। যার প্রমাণ তিনি রেখে চলেছেন তার চলতি পথে। না শুনতে শুনতে বড় হতে হয় যেই সমাজে, সেই সমাজে ‘না’কে ‘হ্যা’ করতে পারে কেউ কেউ, পারতে হয় কাউকে কাউকে। তাদের পথেই তৈরি হয় ভবিষ্যৎ স্বপ্নবাজরা যারা বদলে দেন সমাজ, দেশ, পৃথিবী।


`না’ তেমন একজন স্বপ্নবাজের ডাক। সেই ডাকে সাড়া দিক এ প্রজন্ম। নতুন স্বপ্নবাজের দল। বদলে দিক আমাদের চারপাশ। আসুক আলাে, নতুন স্বপ্নে ভাসুক অরিত্রী।<br>
-জয় শাহরিয়ার

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *