February 21, 2024

দুই দেশের পাঠকদের জন্য বই আরো সহজলভ্য হোক

সাধারণত আমি বই কেনার বা বই প্রাপ্তির পোস্ট কখনো দিই না, তবে এটি ব্যতিক্রম। আমি কোন বইয়ের রিভিউ পোস্ট করলে প্রায়ই কমেন্ট আসে পোস্টে যে বইটি কোথায় পাওয়া যাবে, সেইকারণে পোস্টটি দেওয়া। বইপ্রেমী মানুষের হয়তো কাজে লাগতে পারে।

 

ভারত ও বাংলাদেশ; দুই দেশের পাঠকদের জন্য এখন অপর দেশ থেকে বই নেওয়া অনেক সুবিধাজনক হয়ে গেছে। বাংলা ভাষা ও বইয়ের প্রতি ভালবাসার কাছে হার মেনেছে দূরত্ব ও বর্ডারের জটিলতা।

 

ছবিতে দেওয়া বইগুলি বইনগর থেকে নেওয়া। কয়েকটি কারণে বইনগর থেকে বই নিয়ে খুশি হয়েছিঃ

১। যারা রেগুলার বই নেন, তাদের কাছে ডিসকাউন্ট ম্যাটার করে, মুদ্রিত মূল্যের উপর একটু বেশী ছাড় পেলে সেই টাকায় আরো কয়েকটি বেশী বই পাওয়া যায়। একজন বইপ্রেমীর কাছে এরচেয়ে খুশির আর কিছুই হতে পারে না। গড়ে ২০%-৩০% ছাড়ে বইগুলো নেওয়া।

 

২। বই অর্ডার করে ১ মাস বা তারো বেশী অপেক্ষা করার অনেক চাপের ব্যাপার হয়ে যায়। এই দিক থেকেও বইনগর অনেক দক্ষতা দেখিয়েছে। কয়েক দিনের ভিতরেই বই হাতে তুলে দিতে পারছে।

 

৩। বইনগরের কর্ণধার Mehedi Hasan Jewel ভাইয়ের আন্তরিক, অমায়িক ব্যবহার। আউট অফ স্টক থাকা বই খুঁজে বের করে এনে দেওয়ার জন্য অনেক জ্বালিয়েছি, তিনি হাসি মুখে অনুরোধ রেখেছেন।

 

দুই দেশের পাঠকদের জন্য বই আরো সহজলভ্য হোক।

 

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *