৯টি সেরা অনলাইন টাইপিং জবস ২০২২ – best typing jobs

৯টি সেরা অনলাইন টাইপিং জবস ২০২২

আপনার যদি কম্পিউটার টাইপিংয়ে ভালো স্কিল থাকে তাহলে আপনি ঘরে বসে অনলাইন টাইপিং জব করতে পারবেন ।এবং অনলাইন টাইপিং জব করে ভালো টাকা আয় করতে পারবেন।

 

আজকের এই আর্টিকেলে আমরা কিভাবে অনলাইন টাইপিং জব করে ঘরে বসে ইনকাম করা যায় তার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব ।

 

বর্তমানে অনলাইনে বিভিন্ন স্কিলমূলক কাজ করে টাকা আয় করার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশের যুবসমাজ থেকে শুরু করে অনেক ছাত্রছাত্রী কর্মজীবী,কর্মচারী বর্তমানে ফ্রিল্যান্সিং করে ভালো সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে।

 

মনে রাখবেন বর্তমানে টাইপিং হচ্ছে জনপ্রিয় একটি অনলাইন ফ্রিল্যান্সিং জব।বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেটে অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি টাইপিং মূলক কাজ করে ভালো পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন। 

 

অনলাইন টাইপিং জব হল আপনি সহজেই ইন্টারনেট থেকে টাকা ইনকাম করার একটি কৌশল যা আপনার তেমন কোনো অভিজ্ঞতার প্রয়োজন পড়বে না । আপনি চাইলে কপি-পেস্ট টাইপিং করে টাকা ইনকাম করতে পারবেন। 

 

এক্ষেত্রে আপনাকে শুধু মাত্র কম্পিউটার টাইপিং জানা থাকলেই হবে । চাইলেই আপনি টাইপিং করে অনলাইন থেকে ভালো টাকা আয় করতে পারবেন ।

 

তাহলে বন্ধুরা চলুন আজকে সেরা নয়টি উপায় জেনে নেই অনলাইন টাইপিং জব করে টাকা ইনকাম করার। 

 

১।ডাটা এন্ট্রি জব অনলাইন টাইপিং জব

বর্তমানে অনেক ছাত্র-ছাত্রী আছে যারা ঘরে বসে কম্পিউটারের বিভিন্ন ধরনের টাইপিং কাজ করে অনলাইন থেকে টাকা আয় করেছে এ সকল কাজগুলোর মধ্যে উল্লেখযোগ্য একটি হল এবং জনপ্রিয় একটি হল ডাটা এন্ট্রি কাজ। 

 

অনলাইন টাইপিং জব এর কথা যদি মাথায় আসে তাহলে প্রথমে আসে ডাটা এন্ট্রি জব এর নাম। বর্তমানে আমাদের বাংলাদেশ অনেক ছেলেমেয়েরাই কাজের সঙ্গে জড়িত রয়েছে আপনার ডাটা এন্ট্রি কাজ করে অনলাইন এবং অফলাইন দুইভাবে টাকা ইনকাম করতে পারবেন ।

 

ডাটা এন্ট্রি জব গুলো বিনা ডকুমেন্টস মাইক্রোসফট ওয়ার্ড এর মধ্যে টাইপ করতে হয় আপনার যদি টাইপিংয়ে ভালো দক্ষতা থাকে তাহলে আপনি ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন ডাটা এন্ট্রি জব করে।

 

আপনি খুব সহজেই চাইলে অনলাইন টাইপিং জব করে ডাটা এন্ট্রির কাজ করতে পারবেন । ডাটা এন্ট্রি কাজের ব্যাপক চাহিদা রয়েছে অনলাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে ।

 

আপনার টাইপিং এর দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি চাইলেই ডাটা এন্ট্রির কাজটি করে ভালো পরিমাণের অর্থ উপার্জন করতে পারবেন।

 

২। ক্যাপচা এন্ট্রি জব

বর্তমানে অনলাইনে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনারা ক্যাপচা এন্ট্রি কাজ করে প্রতি ঘন্টায় ১ থেকে ১০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

 

এমনিতেই আমরা জানি ক্যাপচা পূরণ করা অনেক সহজ একটি কাজ। এছাড়াও বিভিন্ন ধরনের ছবি যেমন:  বাস, পাহাড়, লাইট, ট্রাফিক ইত্যাদি ছবি দেখিয়ে আপনাকে চিহ্নিত করতে বলা হবে।

 

 

আপনারা অনেকেই হয়তো লক্ষ্য করছেন যে ইন্টারনেটে কোনো ওয়েবসাইটে ভিজিট করার সময় অনেক ক্ষেত্রে ক্যাপচা পূরণ করতে বলা হয় বিভিন্ন ধরনের ক্যাপচা সেগুলো আমাদের পূরণ করতে হয়।

 

এখন আপনি যদি এই ধরনের ক্যাপচা পুরন এর কাজটি করতে চান তাহলে আপনি খুব সহজেই এই কাজটি করতে পারবেন এক্ষেত্রে আপনার তেমন কোনো দক্ষতার প্রয়োজন পড়বে না। 

 

এখানে আপনাদের সুবিধার্থে আমি কয়েকটা জনপ্রিয় ক্যাপচা পূরণ করে টাকা ইনকাম করার ওয়েবসাইট এর নাম বলে দিচ্ছি যেমন –

 

1.Captcha2cash

2.Megatypers 

3.Captchatypers

4.kolotibablo

 

৩। অনলাইন সার্ভে 

অনলাইন সার্ভে হলো বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্ট গুলোকে জনসাধারণের কাছ থেকে ফিডব্যাক নিয়ে থাকে। এবং এর দ্বারা কোম্পানিগুলো কাস্টমারের আরো ইমপ্রুভ করার চেষ্টা করে।

 

প্রতিষ্ঠানগুলো মার্কেটের বিভিন্ন রিচার্জ ফার্ম গুলোর মাধ্যমে সঠিক ডিটেলস কোম্পানিগুলোকে সরবরাহ করে থাকে বর্তমানে ইন্টারনেট এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি অনলাইন টাইপিং জব করে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

 

 

বর্তমানে অনলাইন টাইপিং জব এর ক্ষেত্রে অনলাইন সার্ভে কাজটি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে আপনি চাইলে অনলাইন সার্ভে কাজটি করতে পারেন। 

 

৪। মাইক্রো জব – Micro job

মাইক্রো-জব হলো এমন একটি কাজ আপনার যদি একটি কম্পিউটার থাকে তাহলে আপনি নিজে ঘরে বসেই এই অনলাইন জবটি করতে পারবেন।

 

মাইক্রো-জব প্ল্যাটফর্ম গুলো আপনাকে হাজার হাজার সিম্পল টাস্ক দিবে আপনি যখন কোন ক্রাউডসোর্সিং প্ল্যাটফর্ম এর সাথে যুক্ত হবেন।

 

 

এবং অ্যাকাউন্ট লগইন করে বিভিন্ন ধরনের টাস্ক গুলো পাবেন এখান থেকে নিজের পছন্দ মত কাজগুলো পছন্দ করে কমপ্লিট করার মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

 

আর আপনারা এখান থেকে প্রতিটা টাস্ক এর উপর আলাদা আলাদা কমিশন পাবেন এবং আপনার টাকার বিষয়টা সম্পূর্ণভাবে নির্ভর করবে আপনি কত স্পিডে টাইপিং করতে পারবেন সেটার উপর।

 

৫। ট্রানস্ক্রিপশন  –  Transcription

অনলাইন টাইপিং জব করে আয় করার আরও একটি সহজ ও জনপ্রিয় কাজ হল ট্রানস্ক্রিপশন। আপনাদের যাদের টাইপিং স্পিড প্রতি মিনিটে ৬০ শব্দের মধ্যে হয়ে থাকে এবং ইংলিশ টাইপিং স্কিল্ল যদি ভাল থাকে তাহলে এটাই আপনাদের জন্য দারুন আরেকটি কাজ।

 

আপনি যদি ট্রানস্ক্রিপশন জব এর মধ্যে জয়েন হন তাহলে সেখানে আপনাকে তারা বিভিন্ন ধরনের অডিও ফাইল, ভিডিও ফাইল গুলো পাঠাবে এবং সেগুলোকে নির্দিষ্ট ভাষাতে কনভার্ট করতে হবে।

 

আমি নিচে কয়েকটি জনপ্রিয় ট্রানস্ক্রিপশন ওয়েবসাইটের নাম বলে দিয়েছি যেগুলো থেকে আপনি ট্রানস্ক্রিপশন করে টাকা আয় করতে পারবেন সেগুলো যেমন-

 

 

৬।কনটেন্ট বা ব্লগ রাইটিং জব – Content writing 

কনটেন্ট কি বা ব্লগ কি তা আপনাকে শুধু জানতে হবে। কনটেন্ট মূলত অনলাইনে প্রকাশের জন্য তৈরি লেখা ছবি, অডিও বা ভিডিও যা ওয়েবসাইটে প্রকাশ করা হয় ।

 

বর্তমানে ওয়েবসাইট বা ব্লগ সাইটে লেখার জন্য আজকাল লেখক হায়ার করা হয় । চাহিদা অনুযায়ী পাওয়া যায় না বিধায় এই কাজের অনেক বেশি চাহিদা রয়েছে ।

 

বর্তমানে ছাত্রদের জন্য আমাদের দেশে চাকরি পাওয়া খুব কঠিন তাই কনটেন্ট রাইটিং করে চাকরির মত আয় করার একটা দারুণ সুযোগ রয়েছে ছাত্র-ছাত্রীদের জন্য।

 

এবং এক্ষেত্রে আপনার টাইপিং এ যদি ভাল পারদর্শী হন এবং ইংরেজি যদি ভালো জানেন তাহলে কনটেন্ট রাইটিং জব করে  আপনি ভালো টাকা আয় করতে পারবেন । অনলাইন টাইপিং জব এর ক্ষেত্রে কনটেন্ট রাইটিং কাজটি ব্যাপক জনপ্রিয় বর্তমানে ।

 

৭।ছবি থেকে লিখার জব – image to text convert

ধরুন,একটি প্রতিষ্ঠানে আপনাকে কিছু ছবি বা পিডিএফ ফাইল দিলো এবং বলল আপনি সেগুলো দেখে দেখে এমএস ওয়ার্ডে লিখে দিবেন অথবা আমাদের ওয়ার্ডপ্রেস সাইটে পোস্ট করে দিবেন।

 

এ ধরনের কাজকে ছবি দেখে লেখার কাজ বলা হয় । অনলাইন টাইপিং এর কাজের  ক্ষেত্রে এধরনের কাজের চাহিদা রয়েছে । এবং এটি অত্যন্ত সহজ একটি কাজ ।

 

৮। ফরম পূরণ জব  – Form fill up

বর্তমানে ব্যাংকের মতো অনেক প্রতিষ্ঠান আছে যাদের গ্রাহকরা ফরম পূরণ করে জমা দান করে সে হার্ড কপিগুলো আবার ডাটাবেজে পোস্টিং দিতে হয়।

 

আর এই কারণেই জব দাতা প্রতিষ্ঠানগুলোর ফরম পূরণ করার জন্য আপনাকে ভাড়া করবে এবং একে বলা হয় ফরম পূরণ জব । আপনি চাইলে অনলাইন টাইপিং জব করে এই কাজটি করতে পারেন। 

 

৯। ভাষান্তর জব 

যদি আপনার বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি, আরবি বা অন্য যেকোনো ভাষায় ভালো জানেন তাহলে অনুবাদ করে অনলাইনে ইনকাম করতে পারবেন অনেক টাকা ।

 

এ ধরনের ভাষান্তর কাজের অনেক চাহিদা রয়েছে অনলাইন ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলোতে আপনি চাইলে অনলাইনে অনুবাদ করে অর্থ উপার্জন করতে পারবেন।

 

এবং ভাষান্তর জবগুলোর ব্যাপক চাহিদা এবং ব্যাপক ডিমান্ড রয়েছে আপনি চাইলে আপনার এই দক্ষতাকে কাজে লাগিয়ে ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলোতে ভালো টাকা আয় করতে পারবেন ।

 

পরিশেষে – Conclusions

বন্ধুরা আজকে আমরা জানলাম কিভাবে অনলাইন টাইপিং জব করে খুব সহজে টাকা ইনকাম করা যায় এই সম্পর্কে। 

 

আমাদের আজকের এই আর্টিকেলে আমরা বর্তমানের সেরা ৯টি অনলাইন টাইপিং জব সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। এবং এই ৯টি উপায়ের মধ্যে আপনার যে উপায় গুলো ভাল লাগবে এবং যে কাজে আপনার দক্ষতা রয়েছে তা দিয়ে অনলাইন টাইপিং জব শুরু করে দিতে পারেন ।

 

আপনি চাইলে সে কাজটি করে অনলাইন টাইপিং জব এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন । বন্ধুরা আমাদের আজকের এই অনলাইন টাইপিং জব আর্টিকেলটি কেমন লাগলো সেটা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন এবং আমাদের পাশে থাকবেন ধন্যবাদ ।

Leave a Reply 0

Your email address will not be published. Required fields are marked *