সেরা তাফসীর সেরা মুফাসসির pdf download – মাওলানা আবদুস শহীদ নাসিম

image

PDF eBook Specification

Title সেরা তাফসীর সেরা মুফাসসির
Author মাওলানা আবদুস শহীদ নাসিম
Publisher শতাব্দী প্রকাশনী
Quality PDF Download Free
Rating ⭐⭐⭐⭐⭐
Edition 1st Printed, 2012
Number of Pages 162
Country বাংলাদেশ
PDF File Size  5.9 MB & Good Quality Pages
সাইয়েদ আবুল আ’লা মওদূদী রিসার্চ একাডেমী একটি গবেষণাধর্মী প্রতিষ্ঠান । কুরআন সুন্নাহর আলোকে ইসলামকে নির্ভুলভাবে উপস্থাপনই এ প্রতিষ্ঠানের লক্ষ্য । ইসলামের উপর অতীত মনীষীগণের অবদান সমূহের অনুবাদ , গবেষণা , গ্রন্থ রচনা , প্রকাশনা , সেমিনার , সিম্পোজিয়াম , কর্মশালা , গোলটেবিল বৈঠক মতবিনিময় সভা প্রভৃতি কার্যক্রমের মাধ্যমে একাডেমী তার লক্ষ্য হাসিলের প্রচেষ্টা চালিয়ে আসছে । , 
২০০৫ সাল থেকে একাডেমী গবেষণা স্টাডি বৈঠক নামে একটি গবেষণামূলক বৈঠকের আয়োজন করে আসছে । প্রতিটি বৈঠকে নির্দিষ্ট বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠিত হয় । সংশ্লিষ্ট বিষয়ে যারা বিশেষজ্ঞ , বৈঠকে তাদের আহবান জানানো হয় এবং আলোচ্য বিষয় পূর্বেই জানিয়ে দেয়া হয় । বিষয়ের উপর একটি গবেষণামূলক প্রবন্ধ উপস্থাপন করা হয় । অংশগ্রহণকারীগণ প্রস্তুতি নিয়ে বৈঠকে আসেন এবং জ্ঞানগর্ভ আলোচনায় অংশগ্রহণ করেন । 
বক্তব্য , প্রশ্নোত্তর , আলোচনা , ক্রস আলোচনা ইত্যাদির মাধ্যমে প্রবন্ধের বিষয়বস্তুকে পরিষ্কার করে তুলে ধরা হয় । এই প্রবন্ধগুলো তথ্যবহুল এবং চিন্তাশীল , জ্ঞানী – গুণী ও বিদগ্ধ পাঠকদের জন্যে আকর্ষণীয় । প্রবন্ধগুলো পর্যায়ক্রমে আমরা গ্রন্থাকারে প্রকাশ করছি । এরিমধ্যে ‘ ইসলামি শরিয়া মুলনীতি বিভ্রান্তি ও সঠিক পথ ‘ শিরোনামে একটি প্রবন্ধ সংকলন প্রকাশ হয়েছে । এরই ধারাবাহিকতায় সেরা মুফাস্সিরদের জীবন ও কর্ম নিয়ে গবেষণামূলক প্রবন্ধ রচনা করা হয় । 
প্রবন্ধগুলোর উপর আনুষ্ঠানিক পর্যালোচনা শেষে ‘ সেরা তাফসির সেরা মুফাস্সির ‘ শিরোনামে এখন সেগুলোর সংকলন প্রকাশ করা হচ্ছে । আশা করি বিদগ্ধ পাঠক সমাজ গ্রন্থটি পাঠে উপকৃত হবেন । আর সে আশা নিয়েই প্রবন্ধগুলো গ্রন্থাকারে প্রকাশ করা হলো । 
আবদুস শহীদ নাসিম 
পরিচালক 
সাইয়েদ আবুল আ’লা মওদূদী রিসার্চ একাডেমী ডিসেম্বর ২০১২ ঈসায়ী
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?