সেই সাপ জ্যান্ত – সুস্ময় সুমন | জনরা : মিস্ট্রি থ্রিলার | প্রকাশনী : গ্রন্থরাজ্য | ফেব্রুয়ারি ২০২৩

সেই সাপ জ্যান্ত বুক রিভিউ 

বই : সেই সাপ জ্যান্ত | লেখক : সুস্ময় সুমন
জনরা : মিস্ট্রি থ্রিলার | প্রচ্ছদ : সব্যসাচী মিস্ত্রি 
প্রকাশনী : গ্রন্থরাজ্য | প্রথম প্রকাশ : ফেব্রুয়ারি ২০২৩
পৃষ্ঠা সংখ্যা : ১৪৪ | মুদ্রিত মূল্য : ৩৭০/-

নিজের হাতে প্রিয় মানুষটিকে তিলে তিলে মারার যে যন্ত্রণা, সেটা করতে দেওয়াটাও একরকমের শাস্তি, তাই না?

জেরিন বাসার দরজা খুলে দিলো মৃত্যুদূতের জন্য! সে কী জানতো না এমনটা একদিন হওয়ারই ছিল?

সদ্য নির্মিত বিল্ডিং এর একটি ফ্ল্যাটে ক্ষতবিক্ষত লাশ পাওয়া গেছে। ইন্সপেক্টর শাহজাহান এতো রক্ত কোনোদিনই দেখেননি। চরম ঘৃণায় নৃশংসতার সাথে হত্যা করা হয়েছে ভিক্টিমকে। একমাত্র বোনের ভয়াবহ পরিণতি দেখে মেনে নিতে পারেন না জিনাত। পাঁচ বছরের ছোট চিকু মাকে ছাড়া থাকবে কী করে? কেঁচো খুড়তে সাপ বের হয়ে আসে! নজরুল কী কোনোভাবে জড়িত? শাহজাহানের বুক কেঁপে ওঠে। জেরিনের কললিস্টে কমিশনার নাসিম তালুকদার নম্বর কেন?

সাব-ইন্সপেক্টর কবির চমকে ওঠেন প্রতিশোধের ভয়াবহ খেলা দেখে। শেষ কোথায়?
শিকার শিকারীকে নিজের শিকার করতে দিচ্ছে! শুনতে কেমন জানি লাগছে না? আবার নিজের ভয়াবহ পরিণতি কল্পনা করেও মজা পাচ্ছে! কারণ শিকারী যে নিজেও কষ্ট পাবে! গোলমেলে লাগে? এমনই গোলমেলে কিছু প্রশ্ন দিয়ে সাজানো ❝সেই সাপ জ্যান্ত❞। প্রতিশোধের এক মারাত্মক খেলা নিয়ে বইয়ের প্লট। 
শুরুতেই লেখক কিছু প্রশ্ন ধরিয়ে দিয়েছেন। বিভিন্ন সময়ে বিভিন্ন চরিত্রের দৃষ্টিকোণ দিয়ে দেখানো হয়েছে ঘটনা। কে মূল চরিত্র? বলবো না কারণ নিজেও জানি না। বইয়ের চরিত্রায়নই আসলে এমন। অধিকার চরিত্রকেই ভালোমন্দের মিশেলে দেখানো হয়েছে। কে প্রোটাগনিস্ট আর কে এন্টিগনিস্ট দ্বিধায় পড়ে গেছিলাম। সাসপেন্স, থ্রিলের পরিমাণ ভালোই ছিল সাথে কিছু প্রেডিক্টেবল- আনপ্রেডিক্টেবল টুইস্ট। শেষটা আরও গোছানো হলে ভালো হতো। খুনির জবানিতে যদি খুনের সময়টা বর্ণনা করা হতো তাহলে আরও ইন্টারেস্টিং হতো। সমাপ্তিতে ঝুম বৃষ্টিতে ব্যক্তিটির কান্নার কারন বুঝলাম না। লেখনশৈলী বেশ সাবলীল। শেষ না করা পর্যন্ত ❝কেন? কেন?❞ প্রশ্নগুলো পিছু ছাড়েনি। 
অল্পস্বল্প কিছু বানান ভুল আছে। বইয়ের ওভারঅল প্রোডাকশন বেশ ভালো হয়েছে। বইয়ের কভার জ্যাকেটও শক্ত, সহজে ছিড়ে যাবে না। প্রচ্ছদও চোখে পড়ার মতো। Review Credit : Rafia Rahman
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?