February 27, 2024

সুখময় জীবনের সন্ধানে – ড. মুহাম্মদ বিন আব্দুর রহমান আরেফী

বুক রিভিউ:-🥀🥀🥀
………………………………
অনেক তো বুক রিভিউ দিলাম। এবার একটু ভিন্ন কিছু শেয়ার করতে চাই।এই বইটা পড়ে আমার কেন যেন রিভিউ দিতে ইচ্ছে হলো না। বইটা পড়ে আমার মনে হয়েছে, এটা বোধহয় আমার জীবনের প্রতিচ্ছবি।তাই, আমি আপনাদের সাথে আমার অনুভূতিটা শেয়ার করবো।
বই সম্পর্কে কিছু কথা:-🥀🥀🥀
…………………………………………….
এই বইটি বর্তমানে আরব জাহানের বিখ্যাত লেখক ড. মুহাম্মদ বিন আব্দুর রহমান আরেফীর লিখিত সর্বাধিক জনপ্রিয় গ্রন্থসমূহের মধ্যে একটি।বইটি মূলত আরবি ভাষায় রচিত।যার নাম “ইসতামতি বি – হায়াতিক “। প্রকাশের সাথে সাথে গ্রন্থটি আরব বিশ্বে “বেস্ট সেলার”এর তালিকায় উঠে আসে। পরবর্তীতে এর জনপ্রিয়তার ভিত্তিতে বইটি প্রথমে ইংরেজীতে অনুবাদ হয়েছে “ইনজয় ইউর লাইফ ” নামে। আর বাংলায় অনুবাদ হয়েছে”সুখময় জীবনের সন্ধানে ” শিরোনামে।
অনুভূতি প্রকাশ:-🥀🥀🥀
…………………………………….
জীবনে অনেক ধরনের বই পড়েছি আলহামদুলিল্লাহ। আর কেউ যদি আমাকে সেগুলোর রিভিউ দিতে বলে সেক্ষেত্রে আমি কোনো একটা বইয়ের বিষয়ে জিজ্ঞাসা করলে বলতে পারবো যে, এই বইটা পড়ে আপনি এগুলো জানতে পারবেন বা শিখতে পারবেন। বাট, এই বইটার বিষয়ে আমি ওগুলোর কিছুই বলতে পারবো না। কারণ, আমার কাছে মনে হয়েছে, বইটা শুধু আমার নয়, সকলের জীবনেরই প্রতিচ্ছবি। অর্থাৎ, যেই পড়বে তার কাছেই মনে হবে যেন, তার পুরো জীবন – বৃত্তান্ত বইটির মধ্যে লেখা। এখানে বর্ণিত সকল ঘটনা আমাদের সবার জীবনেই একবার হলেও ঘটেছে। আর এটাই আমার কাছে সবচেয়ে ইন্টারেস্টিং পার্ট বইটা ভালো লাগার।আমি সচরাচর এত মোটা বই খুব ধীরে ধীরে শেষ করি। বাট,এই বইটা যখন শুরু করেছি আমার ভেতর কেমন যেন এট্রাকশন কাজ করেছে।সেই সুবাদে আমি মাত্র এক দিনেই এই ৪৮৭ পৃষ্ঠার বইটি পড়ে শেষ করে ফেলেছি আলহামদুলিল্লাহ। অবিশ্বাস করার কিছু নেই। আমি সারাদিন ধরে শুধুমাত্র এই বইটাই পড়েছি।
ইভেন, এখনও সময় পেলেই আমি এই বইটা পড়ি। কেন জানি এই বইটার প্রতি আমার একদমই বিরক্তি আসে না।
বই:- সুখময় জীবনের সন্ধানে।
লেখক:- ড. মুহাম্মদ বিন আব্দুর রহমান আরেফী।
সম্পাদক:- আবু মুসআব উসমান।
প্রকাশনা:-মাকতাবাতুল আফনান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *