March 2, 2024

সময়ের অভাব বলে কিছু হয় না – মেহেদী হাসান

সময়ের অভাব বলে কিছু হয় না । এটা নির্ভর করে আপনার গুরুত্বের উপর। আপনি যার কাছে যতটুকো গুরুত্বপূর্ণ সে আপনাকে ততটুকোই সময় দিবে।

কেউ যদি আপনাকে সময়ের ব্যস্ততা দেখায় তাহলে আপনাকে বুঝে নিতে হবে আপনি তার কাছে ততটা গুরুত্বপূর্ণ কেউ নন। সেখানে সময়ের ব্যস্ততা শুধুই মাএ
স্রেফ একটা অজুহাত। আর কিছু নয়।

আসলে এই পৃথিবীতে প্রতিটি মানুষেরই কোন না কোন ব্যস্ততা আছে। তারপরও আমরা যে মানুষটাকে ভালোবাসি কিংবা গুরুত্বপূর্ণ বলে মনে করি তাকে আমরা শত ব্যস্ততার মাঝেও সময় দেই। আর যে মানুষটাকে আমরা অবহেলা করি কিংবা আমাদের জীবনের তেমন গুরুত্বপূর্ণ কেউ বলে মনে করি না তাকে আমরা সময়ের ব্যস্ততা দেখাই।

আমাদের মাঝে এমন কিছু মানুষ আছে যারা প্রিয় মানুষটার কাছে অসহায়ের মতো একটু সময় ভিক্ষা চায়। আমি তাদেরকে বলব আজ থেকে এটা বন্ধ করুন। কারণ কেউ যদি ইচ্ছে করে আপনাকে সময় না দেয় তাহলে জোড় করে আপনি তার কাছ থেকে সময় আদায় করে নিতে পারবেন না। কখনই না!

তাই যে ইচ্ছে করে আপনাকে সময় দিতে চায় না তার কাছে অসহায়ের মতো সময় ভিক্ষে চাওয়াটা বন্ধ করে দিন। তাকে বুঝিয়ে দিন ব্যস্ততা আপনারও অাছে। আপনিও খুব এভেলেবেল টাইপ কেউ নন। আপনিও খুব গুরুত্বপূর্ণ কেউ একজন। নিজেকে আর নিজের সময়কে গুরুত্ব দিতে শিখে যান। দেখবেন সময়ের ব্যবধানে সে ঠিকই একদিন বুঝতে পারবে সময়ের ব্যস্ততা দেখিয়ে সে তার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষটাকেই হারিয়েছে। হুম সেই গুরুত্বপূর্ণ মানুষটা আপনি। যাকে একদিন সে অবহেলায় হারিয়েছে।

লেখক – মেহেদী হাসান
#তাসনিম_এমি

Habiba Tasnim

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহ, আমি এই ওয়েবসাইটের নতুন সদস্য। ওয়েবসাইটটি আমার কাছে বেশ ভালো লেগেছে তাই চিন্তা করেছি এখন থেকেই ওয়েবসাইটটি প্রতিনিয়ত ব্যবহার করব ইনশাআল্লাহ। ব্যক্তিগত ব্যাপারে বলতে গেলে এতোটুকুই বলতে পারি আমি আপাতত একজন আলিম দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। বরিশাল ভোলা

View all posts by Habiba Tasnim →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *