শ্রাবণ মেঘের ভালোবাসা book review ll bookpoint24

 

বই : শ্রাবণ মেঘের ভালোবাসা

[ইসলামি উপন্যাস]

লেখক : মুহাম্মদ হাবিবুল্লাহ হাবিব

পৃষ্ঠা : ৮০

মূল্য : ৬০ টাকা

প্রকাশনায় : বইপল্লি

পাঠকের অনুভুতি-১‍

-ইশরাত জাহান

শ্রাবণের মেঘলা দিনে পড়ে ফেললাম শ্রাবণ মেঘের ভালোবাসা উপন্যাসটি। গল্পটা পড়ে দারুণ এক অনুভূতি তৈরি হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত পুরোটাই অসাধারণ। এক কথায় অনেক ভালো লেগেছে। ইসলামিক মাইন্ডের একটা বই।

শুরুটা….

“জীবনের গল্প এতটা সুখের নয়। দুঃখ-কষ্ট, দারিদ্রতা আর না পাওয়া নিয়েই বেঁচে থাকতে হবে।

কত মানুষ শত যন্ত্রনা নিয়ে বাস করছে এই পৃথিবীতে তার হিসেব কারো জানা নেই। কত মানুষ হাসিমুখে কষ্টের পাহাড় বয়ে বেড়াচ্ছে তা বুঝা সম্ভব নয়।”

#শ্রাবণমেঘেরভালোবাসা

রাত ৯ টা। নিঝুম বৃষ্টি পড়ছে। ঘনঘন বিদ্যুৎ চমকাচ্ছে। মাঝেমাঝে মেঘের গর্জনও শোনা যাচ্ছে। যাত্রী ছাউনিতে দাঁড়িয়ে আছে মেয়েটা। রাস্তার পাশের সোডিয়াম লাইটের আলোয় মুখটা উজ্জ্বল দেখাচ্ছিল। ঠোঁটের লিপস্টিকটা চিকচিক করছে। চোখের পানিতে কাজলটা মনে হয় থেবড়ে গেছে। অদ্ভুত মায়ায় ভরা অচেনা এই মেয়েটা কাঁদছে কেন?❤📚

গল্পের অসাধারণ অংশ❤

জীবনের একটা ভুল সিদ্ধান্তু কতটা বিপর্যস্ত করতে পারে বইটি না পড়লে উপলব্দি করতে পারতাম না। মেয়েটার জন্য খুব কষ্ট পাচ্ছি।

পাঠকের অনুভুতি-২

-ওয়াসিম

ছুটির দিনে এক বসায় পুরা বই শেষ করলাম তবু বিন্দুমাত্র বিরক্তবোধ হয়নি। দারুণ একটা বই। বইটা যেমন সাহিত্য রসে ভরপুর তেমনি গল্পটাও ছিল মনোমুগ্ধকর। এই বইটা আমার কাছ থেকে কর্নেল মোস্তাফিজুর রহমান স্যার নিয়ে পড়েছেন। স্যার বলেছেন,ওয়াসিম খুবই চমৎকার একটা বই। এইটা পড়ার পর মনে হচ্ছে অতীতে যেসব উপন্যাস পড়ছি সবই নোংরা ছিল। উপন্যাস আসলে এরকমই হওয়া উচিৎ।

পাঠক অনুভূতি-৩

Tahmina Chowdhury

“কচুরিপানা আর লতায় জড়িয়ে যাব বলে সাঁতার শিখিনি নষ্ট জলে। এখন অভিমানের জলে নিজেই হয়েছি এক অচেনা নদী। থমকে আছে মন বৈঠা বিহীন নৌকায়, বিস্তৃতি হচ্ছে অপেক্ষার পরিধি”

দুদিন আগেও যদি কেউ জিজ্ঞেস করত, আমার পড়া সেরা উপন্যাস কোনটা? আমি বলতে পারতাম না। বললেও ২ ঘণ্টা ভেবে বলতে হতো”

এই বইটি পড়ে এত ভালো লেগেছে যে, আমি এখন নির্দ্বিধায় বলতে পারবো, আমার পড়া সেরা উপন্যাস ‘শ্রাবণ মেঘের ভালোবাসা।’

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?