শাইখ আহমাদ মূসা জিবরীল ও তার ১৬টি বই

শাইখ আহমাদ মূসা জিবরীল একজন ফিলিস্তিনি বংশোদ্ভূত অ্যামেরিকান আলিম ও দাঈ। পড়াশোনা করেছেন সৌদের বিখ্যাত মদিনা বিশ্ববিদ্যালয় থেকে, পড়াশোনা শেষে আমেরিকায় থেকেই এখন নিয়মিত দাওয়াতি কাজ চালিয়ে যাচ্ছেন। 

আহমাদ মুসা জিবরীল ব্যক্তিজীবনে সাইয়েদ কুতুব (রহ.) এর বিপ্লবী চিন্তাদর্শন দ্বারা প্রচন্ডভাবে প্রভাবিত ছিলেন। তার বক্তব্য ও লেখনীর মধ্যে সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গের গোছানো উপস্থাপনার জন্য বিশ্বব্যাপী ইতিমধ্যে বেশ খ্যাতি পেয়েছেন।  
 
আমেরিকার বুকে দ্বীন ইসলামের সামগ্রিক অবকাঠামো স্পষ্ট ভাষায় তুলে ধরেন বলে প্রায়ই নানামুখী প্রশাসনিক ঝামেলার সম্মুখীন হতে হয় উনাকে। তাছাড়া উনি বর্তমান বিশ্বে বিভিন্ন দেশে চলমান যুদ্ধগুলোতে উপনিবেশবাদী পশ্চিমা আগ্রাসনের বিরুদ্ধে যুদ্ধরত ইসলামপন্থী ফ্রন্টগুলোকে প্রকাশ্য সমর্থন দিয়ে থাকেন, তাই খোদ মুসলিমদের মধ্য থেকেও শিথিলপন্থী-পশ্চিমপ্রেমী বিভিন্ন গ্রুপের শত্রুতে পরিণত হয়েছেন তিনি। 

আলহামদুলিল্লাহ্, বাংলাতেও ইতিমধ্যে এই নন-অ্যাপোলোজেটিক আলিমের বেশ কিছু বই ও রিসালাহ এর অনুবাদ প্রকাশিত হয়েছে। বিক্ষিপ্ত বিভিন্ন ভিডিও ছাড়াও বেশ কিছু ভিডিও সিরিজ বাংলায় অনুবাদ হচ্ছে নিয়মিত। 
 
বর্তমান সময়ের উচ্চশিক্ষিত ও আধুনিকমনা পাঠক যারা আছেন, শাইখের বইগুলো নিয়ে পড়তে পারেন ইনশাআল্লাহ্। 
 
 
বাংলায় অনুদিত আহমাদ মুসা জিবরীলের সকল বই: 
 
০১. তাওহিদের মূলনীতি ১,২ 
০২. ফুল হয়ে ফোটো 
০৩. নবী ইউসুফের (আ.) পাঠশালা 
০৪. লেজেন্ডস অব ইসলাম ১,২ 
০৫. ইস্তিগফার: মুমিন জীবনের পাথেয় 
০৬. সালাত: নবীজির শেষ আদেশ 
০৭. ধূলিমলিন উপহার: রামাদান 
০৮. আকিদাহর মূলনীতি (আকিদাতুত তহাবিয়াহ’র ব্যাখ্যা) 
০৯. দুআর মহিমা 
১০. কিয়ামুল লাইল 
১১. রমাদান: জিজ্ঞাসা ও জবাব 
১২. ঈসা ইবনু মারইয়াম (আ.) 
 
১৩. বিপদ যখন নিয়ামাত 
১৪. মিউজিক শয়তানের সুর 
১৫. সফলতার চাবিকাঠি 
১৬. কুড়ানো মানিক 
 
আল্লাহ শাইখকে সমস্ত প্রকার বিচ্যুতি ও বিভ্রান্তি থেকে রক্ষা করুন— আমৃত্যু হক পথের উপর অবিচল থাকার তৌফিক দান করুন— আর শাইখের কোনো বিচ্যুতি থেকে থাকলে তা থেকে আমাদের রক্ষা করুন। আমীন।
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?