রুদ্ধশ্বাস – আরিফা সুলতানা | Ruddhosash

★”রুদ্ধশ্বাস” উপন্যাসের ফ্লপ থেকেঃ-

পৃথিবীটা একটা যুদ্ধক্ষেত্র। এই পৃথিবীতে পদার্পণ করার পর থেকেই একজন মানুষের শামিল হতে হয় এই যুদ্ধে।জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সময়কাল যুদ্ধ দ্বারাই পরিবেষ্টিত হয় মানুষের।জীবন নামক যুদ্ধ এটা। পৃথিবীতে বেঁচে থাকার লড়াই করে যেতে হয় এই জীবনে।যুদ্ধের প্রধান সৈনিক, পরিচালনার কর্তা হিসেবে থাকেন বাবা নামক মানুষটি।

বাবা থাকলে সব দায়িত্ব,সকল বিপদ-আপদ,যত ঝড় সবকিছুই বাবা নামক বট গাছের উপর দিয়ে চলে যায়। আর যদি সেই বাবা নামক মানুষটির ছায়া জীবন থেকে হারিয়ে যায়,তবে কোন কথায় নেই। যুদ্ধক্ষেত্রটি রূপ নেয় ভয়ংকর একটি স্থানে।
শ্বাসরুদ্ধ’কর পরিস্থিতিতে পার করতে হয় জীবনের প্রতিটি মুহুর্ত।কষ্টকর হয়ে যায় নিজেকে দাঁড় করে রাখা এই পৃথিবীর বুকে।প্রাকৃতিক নিয়মেই তখন বাবার সেই দায়িত্ব চলে যায় পরিবারের বড় ছেলের উপর। ঠিক এমনই শ্বাসরুদ্ধ’কর মুহুর্তের মুখোমুখি হয়েছে এই উপন্যাসের মূল চরিত্র ফরহাদ নামের ছেলেটি। বেঁচে থাকার তাগিদে, দু’মুঠো অন্ন জোগাড়ের তাগিদে, পরিবারকে একটু ভালো রাখার চেষ্টায় লড়াই করে গেছে প্রতিনিয়ত।আত্মীয়, সমাজ, পাড়া প্রতিবেশী সকলের কাছে অবহেলা পেয়ে গেছে জীবনের প্রতিটি ধাপে।
সকলের এত অবহেলার পরেও ফরহাদ কী পেরেছে জীবনে প্রতিষ্ঠিত হতে?
এত লড়াই, এত পরিশ্রম করে জীবনের যুদ্ধে আদৌও কী সফল হতে পেরেছে ফরহাদ? 
দেখা পেয়েছে কী রুদ্ধশ্বাস পরিস্থিতির অবসান ঘটিয়ে একটি স্বস্তিকর এবং সুখময় জীবনের?
জীবন যুদ্ধে প্রতিনিয়ত লড়াই করে যাওয়া এই লড়াকু ফরহাদের রুদ্ধশ্বাস জীবন কাহিনির শেষ অবধি জানতে হলে অবশ্যই আপনাকে পড়তে হবে “রুদ্ধশ্বাস” উপন্যাসটি। আশা করি “রুদ্ধশ্বাস” সকল পাঠকের ভালোবাসায় সিক্ত হবে। মনের মনিকোঠায় স্থান পাবে আরিফা সুলতানা এর দ্বিতীয় বই “রুদ্ধশ্বাস” উপন্যাসটি।
◽বইঃ রুদ্ধশ্বাস 
◽জনরাঃ সামাজিক উপন্যাস।
◽লেখিকাঃ আরিফা সুলতানা। 
◽প্রকাশনাঃ ইসাবাহ্ প্রকাশন।
◽প্রকাশকঃ মুহাম্মদ আলীনুর ইসলাম।
প্রি-অর্ডার আসছে…….
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?