মৃত্যুর পেলব স্পর্শ – রাফাত শামস | mitrur pelob sporsho

নাম: মৃত্যুর পেলব স্পর্শ (ড্রাগলর্ড সিরিজ ১)
লেখক: রাফাত শামস
জনরা: নারকোটিক্স ক্রাইম থ্রিলার
প্রচ্ছদ: ফরিদুর রহমান রাজীব
প্রকাশনী: অবসর
প্রথম প্রকাশ: ফেব্রুয়ারি ২০২১
পৃষ্ঠা সংখ্যা: ১৪০
মুদ্রিত মূল্য: ২৫০/-

𝐹𝑜𝓇 𝓉𝒽𝑒𝓇𝑒 𝓉𝑜 𝒷𝑒 𝒷𝑒𝓉𝓇𝒶𝓎𝒶𝓁, 𝓉𝒽𝑒𝓇𝑒 𝓌𝑜𝓊𝓁𝒹 𝒽𝒶𝓋𝑒 𝓉𝑜 𝒽𝒶𝓋𝑒 𝒷𝑒𝑒𝓃 𝓉𝓇𝓊𝓈𝓉 𝒻𝒾𝓇𝓈𝓉.
—𝒮𝓊𝓏𝒶𝓃𝓃𝑒 𝒞𝑜𝓁𝓁𝒾𝓃𝓈

বেশ কিছুদিন থেকে পাওয়া যাচ্ছে ❝পথের রাজা❞-দের ক্ষতবিক্ষত লাশ…
নতুন এক মাদকের সন্ধান পাওয়া গেছে যা অসম্ভব দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে সারাদেশে! পুলিশ ও নারকোটিক্স ডিপার্টমেন্ট যৌথভাবেও যার প্রতিরোধ গড়ে তুলতে পারছে না। কেন যেন মনে হচ্ছে সিস্টেম আগে থেকেই ঘুণে ধরা! নিজের লোকেরাই নেই তো এর পেছনে?

 

ইব্রাহিমের আকস্মিক মৃত্যু মাদক সম্রাজ্যে যেন হইচই ফেলে দিয়েছে কিন্তু মাদক পাচার তারপরও চলছে দেদারসে। কালো গাড়িতে করে ছুটে চলেছে এক রমণী। গন্তব্য দূর বহু দূর! ফোন রিং হতেই প্রতিবার কেঁপে ওঠেন ফজল সাহেব কিন্তু কেন?

এএসপি সাজ্জাদ আলম অতীতের এক দগদগে ক্ষত বুকে বয়ে নিয়ে বেড়াচ্ছেন। যে মাদক কেড়ে নিয়েছে এতকিছু তার শেষ দেখে ছাড়বেই। কিন্তু অপারেশন পঞ্চগড় বদলে দিলো সব। জড়িয়ে গেল মাদক সম্রাজের সাথে… কী হবে পরিণতি?

❝টাল্টু❞- নামক নতুন মাদক ছড়িয়ে পড়েছে দেশে, পার করে চলে গেছে দেশের বর্ডারও। যার প্রভাবে মারা পড়ছে একের পর এক। আগমন ঘটে ড্রাগলর্ডদের তারপর ঘটতে থাকে বেশকিছু ঘটনা। কাহিনীর প্রয়োজনে এসেছে বহু চরিত্র। বইয়ের প্লট মূলত এটাই। কয়েকটা ঘটনা একসাথে শুরু হয়েছে সাথে ঝড়ের বেগ তাই বুঝতে কিছু সময় লেগেছে প্রথমে। পরে অবশ্য ব্যালেন্সড হয়ে গেছে।
  বড় একটা প্লটকে লেখক ছোট পরিসরের বইয়ে বাঁধার চেষ্টা করেছেন। অতিরিক্ত আলোচনা যেমন নেই তেমনি কিছু জায়গা অস্পষ্ট থেকে গেছে। চরিত্রায়ন ভালো তবে কিছু চরিত্র আঁধারেই থেকে গেছে। চরিত্রগুলোকে যেভাবে দেখানো হয়েছে তাতে ঘটনাগুলো চরিত্রকেন্দ্রিকই বটে। সমাপ্তি টেনেছেন দ্রুতই গতি কিছুটা ধীরে হলে আরও ভালো জমতো। মিস্ট্রি, টুইস্ট, একশন সিনের পরিমাণ যথেষ্টই। শেষেই টুইস্টটা পরবর্তী বইয়ের প্রতি আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে।

লেখনশৈলী বেশ সাবলীল। একশন সিন, গোলাগুলি, বিভিন্ন কেমিক্যাল কমপ্লেক্সের বর্ণনা দারুণভাবে করা হয়েছে। তবে অভিযোগ আছে একটা টাল্টুর উৎপত্তি নিয়ে আলোচনা অল্পই। বানান ভুল আর নামের বিভ্রাট আছে কিছু। প্রচ্ছদ প্লট রিলেটেড দারুণ তবে ডার্ক হয়েছে একটু বেশি। বইয়ের প্রোডাকশনও ভালো।

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?