February 26, 2024

মিশর : প্রাচীন মিশরীয় পুরাণ এবং দেবতাদের গোপন রহস্য রয় জ্যাকসন

আজকে থেকে শুরু হয়ে গেল মিশর: প্রাচীন মিশরীয় পুরাণ এবগ দেবতাদের গোপন রহস্য বইটির প্রি-অর্ডার। অর্ডার করতে আপনার পছন্দের বুকশপকে এখনই বলে রাখুন।

পুরাণ। বিষয়টা আমাদেরকে সবসময়ই চমৎকৃত করে এসেছে। পুরাণ শুধুমাত্র কিছু কল্পকাহিনি নয়, বরং আমাদের সামনে খুলে দেয় প্রাচীন সময়ের এক বিস্তৃত আখ্যান। আমরা তখনকার মানুষ, তাদের বিশ্বাস স¤পর্কে যেমন জানতে পারি। তেমন জানতে পারি তখনকার সামাজিক প্রেক্ষাপট, জীবনাচার কিছু কিছু ক্ষেত্রে ইতিহাসকেও। এসব গল্পগাঁথা আমাদেরকে ঋদ্ধ করে প্রতিনয়ত।

আর সেজন্যই আমাদের হয়তো পুরাণ নিয়ে কাজ করার আগ্রহটা সৃষ্টি হয়। এখানে মিশরীয় পুরাণ নিয়ে প্রাথমিক পূর্ণাঙ্গ একটা ধারণা পাওয়া যাবে। যদি এক বসায় মিশরীয় পুরাণের প্রধান এবং মোটামুটি ধারণাটুকু পেতে চান, এই বইটি আপনার জন্য আদর্শ।

বইটি প্রকাশের ক্ষেত্রে সর্বপ্রথম ধন্যবাদ পাবেন সুলেখক বাপ্পী খান। একদম প্রথম থেকে শেষ পর্যন্ত যে-কোনো প্রয়োজনে আমরা পাশে পেয়েছি তাকে। সুঅনুবাদক শাহেদ জামানের প্রতি আমরা কৃতজ্ঞ এত দারুণ একটি অনুবাদ আমাদেরকে উপহার দেয়ায়। বিশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা পুরাণ লেখক এবং পুরাণকে জনপ্রিয় করে তোলায় বর্তমান পথিকৃৎদের একজন এস এম নিয়াজ মাওলাকে। বইটি পড়ে তিনি সুন্দর একটি ভূমিকা লিখে দিয়েছেন, যা আরো ঋদ্ধ করেছে বইটিকে।
পাঠক, আপনাকে পৌরাণিক ভ্রমণে স্বাগত। এবার হুট করে কোথাও মিশরীয় পুরাণ নিয়ে আড্ডা শুরু হলে আপনাকে কোনোভাবেই পিছু হটতে হবে না। আমাদের বিশ্বাস এই বইটি একবার পড়ে ফেললে আপনিও আড্ডায় দারুণ আলোচনা শুরু করে দিতে পারবেন।

মিশর: প্রাচীন মিশরীয় পুরাণ এবং দেবতাদের গোপন রহস্য
রয় জ্যাকসন
অনুবাদ: শাহেদ জামান
প্রকাশনী: ঋদ্ধ প্রকাশ (ঋদ্ধ প্রকাশ – Wriddho Prokash)

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *