ভ্রান্তিকাল (থ্রিলার) লেখক : সালমা সিদ্দিকা | Vrantikal By Salma Siddika

বই : ভ্রান্তিকাল (থ্রিলার) 
লেখক : সালমা সিদ্দিকা 
মুদ্রিত মূল্য : ২৫০ টাকা

অভিযানের আবার একটি থ্রিলার পড়লাম, জাস্ট অসাধারন , লাস্ট এর দিক এর মোচড় গুলো বেশ ভালই ছিল, যতটা আশা করেছিলাম তার থেকে অনেক বেশী ভালো লাগছে পড়ে। লেখিকার পড়া প্রথম উপন্যাস, এবং এটা পড়েই বেশ ভালো লেগে গেলো । 
উপন্যাসের প্রধান চরিত্র গুলো প্রবাল, শুভ্রা, সোহান, শুভ্রার বাবা, শুভ্রার ভাই সৌমিক কে কেন্দ্র করে। গল্পের বিষয় বস্তু আমি কিছু বলতে চাইছি না , কারণ বেশী বলতে গিয়ে সব বলে ফেললে তাহলেও আর যারা পড়েন নি তাদের মজা থাকবে না । শুধু যেই টুকু বই টির মলাট এ আছে অমি কমেন্ট সেকশন এ দিয়ে দেবো। 
এটুকু বলতে পারি প্রথম পড়া শুরু হলে মনে হতে পারে এতো সেই বস্তা পচা সিরিয়াল এর পরকীয়া গল্প , তবে মোটেও সেটা না , শেষ পাতা অবধি টানটান উত্তেজনা আছে। 
আর সবশেষে বলি এই বই টির প্রচ্ছদ , পার্থপ্রতিম  বাবু  অসাধারন হয়েছে কাজ টি। প্রচ্ছদ এর দিকে তাকিয়ে থাকলে আলাদাই শান্তি লাগছে, খুব সুন্দর হয়েছে।
রকমারিতে একটা ঝামেলা হয়েছে! সালমা সিদ্দিকা নামে একজন কবিও আছেন। ‘সালমা সিদ্দিকা’ র বই সমূহ তে ক্লিক করলে আমাদের দুজনেরই বই দেখায়! এখানে কোন বই কোন সালমা সিদ্দিকার, সেটা বোঝার কোনই ব্যবস্থা নেই। কবি সালমা সিদ্দিকার একটি বইয়ের নাম “শিশির ছুঁয়েছে চোখ” .
আমার হাজব্যান্ডের ডাক নাম আবার শিশির। দুইয়ে দুইয়ে চার করে এক বন্ধু ভেবেছে জামাইকে নিয়ে ভালোবাসার কবিতা লিখে বই ছাপিয়ে ফেলেছি। সে কবিতার বই কিনে নিজের বৌকে গিয়ে বললো, “দেখো দেখো, জামাইকে নিয়ে আস্তা বই লিখে ফেলছে, আর তুমি কি লিখো? বাজারের লিস্ট ছাড়া আমার জন্য জীবনে কিছু লিখছো?“ 
এসব বলে খুব হম্বিতম্বি করলো কিছুক্ষন। পরিবর্তিতে বই ঘেঁটে দেখলো পিছনে অন্য সালমা সিদ্দিকার ছবি! এদিকে তার বৌ কেঁদে কেটে অস্থির! আমাকে ফোন করে বললো, “তুমি জামাইকে নিয়ে কবিতা লেখো ক্যান? আর কোন বিষয় নাই? এই কবিতা নিয়ে আজকে বাসায় এত অশান্তি।“ 
ওর জামাই ততক্ষনে বই লুকিয়ে ফেলেছে। এটা যে অন্য সালমা সিদ্দিকা, তা জানলে আর রক্ষা নাই !
যা হোক, আসল কথা হচ্ছে, রকমারিতে আমার তিনটা বই আছে, “ডাইনী“, “ভ্রান্তিকাল “( দুইটাই উপন্যাস) আর “গল্পটা কাল্পনিক (গল্প সংকলন , তবে এটার প্রিন্ট শেষ, সম্ভবত আর পাওয়া যাবে না ) 
জীবনেও কবিতা লিখিনি, কবিতার বইদুটো কবি সালমা সিদ্দিকার লেখা। সেই সালমা সিদ্দিকা মোটেই আমি নই। 
‘ডাইনী’ আর ‘ভ্রান্তিকাল’ পাওয়া যাচ্ছে রকমারিতে 
 বন্দি সময়ে বইগুলো নিতে পারেন, যারা এখনও সংগ্রহ করেননি। 
https://www.rokomari.com/book/197076/vrantikal
https://www.rokomari.com/book/168140/dainy
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?