ব্লাইন্ড মিশন মাসুদ রানা | Blind Mission Masood Rana

 জার্মান থেকে যাত্রা শুরু করে বেলজিয়াম, ফ্রান্স, সুইজারল্যান্ড, অষ্ট্রিয়া, স্লোভেনিয়া, ক্রোয়েশিয়া, সার্বিয়া, ম্যাকাডোনিয়া হয়ে যাত্রা বিরতি হবে গ্রিসে। কিলোমিটারের হিসাবে মুটামুটি ৩০০০ কিলো। সময় হাতে মাত্র ৩০ ঘন্টা! মাসুদ রানা রাজি হয়ে গেলো।

🔷 ব্লাইন্ড মিশন

🔷 মাসুদ রানা (৩৩১)

🔷 কাজী আনোয়ার হোসেন

🔷 প্রথম প্রকাশ – ২০০৩

🔷 সেবা প্রকাশনী

🔷 অ্যাকশন / রোডট্রিপ থ্রিলার 

🖌️ আখ্যান –

জীবনে রানা অনেক মিশনে গিয়েছে তবে ব্লাইন্ড মিশন…!? 

ব্লাইন্ড মিশন হচ্ছে এমন মিশন, যে মিশনে অগ্রীম কোনো তথ্য দেয়া হবে না, কেবল মাত্র নির্দেশ দেয়া হবে কিছু, সে অনুযায়ী এগিয়ে যেতে হবে শেষ পর্যন্ত।

পুরনো বন্ধু কাপালানের সাথে হঠাৎ দেখা হয়ে গেলো। দেখা হতেই সাহায্য চেয়ে বসলো। তাও যেন-তেন নয়, কোনো প্রশ্ন না করেই একটা বাক্স আর দুজন আরোহীকে প্রায় ৩০০০ কিলো পাড়ি দিতে হবে। পথিমধ্যে দেশ পড়বে গুণে গুণে আটটি! তবে মিশন সম্পন্ন করতে হবে নির্দিষ্ট টাইমের মধ্যে, আর সেটা হচ্ছে ৩০ ঘন্টা!!

একদিকে সময়ের সাথে পাল্লা, অন্যদিকে বিভিন্ন দেশের বর্ডার। আর সবচে’ বড় কথা সামনে পেছনে শত্রুর অভাব নেই। অন্যকিছু নিয়ে ভাবনার কোনো অবকাশ-ই নেই।

🖌️ পাঠ অভিব্যক্তি –

রোলার কোষ্টার রাইড বলতে ঠিক যা বুঝায়, ব্লাইন্ড মিশন ঠিক তেমন। সময়ের সাথে রানা যেভাবে গাড়ি দৌড়াচ্ছে, সেইভাবে দৃশ্যপটও বদল হচ্ছে। 

অনেকদিন পর হাতে নিলাম রানা। বরাবরের মতো হতাশ করেনি রানা। পুরো সময়টা উত্তেজনার কেটেছে। একবারও হাত থেকে রাখার সময় পাইনি।

অ্যাকশন কম পেয়েছি, তবে রানার গতি, স্পাই এজেন্ট হিসাবে তার পরিচিতি, প্রভাব বেশ কাজে লাগিয়েছে। সাহস আর বুদ্ধি প্রচুর দেখা যায়। সব মিলিয়ে সময়টা খুব ভালো কেটেছে।

🖌️ পরিশিষ্ট –

বাংলাদেশের সবচে’ সফল সিরিজ “মাসুদ রানা সিরিজ।” ৪৫০+ বই একে একে বের হয়েছে সেই ১৯৬৬ সাল থেকে। কিন্তু তার জনপ্রিয়তা আজও ভাটা পরেনি একটুও। সেই কৈশোর থেকে ধরেছি, অন্য বই মাঝে মাঝে গ্যাপ দিলেও কখনও গ্যাপ দেইনি। একটা নির্দিষ্ট সময় পর পর হলেও পড়েছি। এবং এখনও সে ধারা অব্যাহত আছে।

রিভিউ লেখক : সেজান

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?