বিনোদনের বারবিকিউ : রাকিব হাসান – Binodoner Bar B Q : Rakib Hasan

মানুষ সবচাইতে বেশি স্বাধীন তার কল্পনায়। কোনো নিয়ম নেই, কোনো বাধ্যবাধকতা নেই― নিজের ইচ্ছেমতো একটা জগৎ তৈরি করে নেওয়া যায় সেখানে। তবুও আমরা বাস্তবতাকে মিলিয়ে নিয়েই কল্পনায় জগৎ তৈরি করি এবং নানান রকমের গল্প সেখানে বুনতে থাকি।

At A Glance Of Binodoner Bar B Q

  • Title বিনোদনের বারবিকিউ
  • Author রাকিব হাসান
  • Publisher কিংবদন্তী পাবলিকেশন
  • ISBN 9789849603597
  • Edition 1st Published, 2022
  • Number of Pages 112
  • Country বাংলাদেশ
  • Language বাংলা
জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা রাকিব হাসান এর প্রথম বই ‘বিনোদনের বারবিকিউ’ বিনোদনের বারবিকিউ কথাটি দ্বারা একটি অতি হাস্যরসাত্মক গল্পসমষ্টিকে বােঝানাে হয়েছে। অর্থাৎ বলার অপেক্ষা রাখে না যে- এটি একটি রম্যসমগ্র । বইটি রচিত হয়েছে দশটি ছােট গল্পের সমাহারে। প্রতিটি গল্পের বর্ণনায় প্রমিত বাংলা ভাষা ব্যবহৃত হলেও কথােপকথনে ব্যবহার করা হয়েছে বরিশালের আদি ভাষা ও খুলনার আঞ্চলিক ভাষা। 
প্রসঙ্গক্রমে আরাে একটি কথা বলে রাখা দরকার- গল্পগুলাে মূলত শটমি বানানাের জন্য রচিত এবং প্রতিটা গল্প দ্বারাই ইতােমধ্যে শর্টফ্লিম তৈরি করা হয়েছে; যা লেখক কর্তৃক সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রচার করা হয়েছে। গল্পগুলাে সবক্ষেত্রে তৈরিকৃত শর্টফ্লিমের সাথে মিলবে না। সবসময় কথাবার্তা হয়তাে এরকম গোছানোভাবে ছিলাে না। তবে গল্পের মূল বক্তব্য এরকমই ছিলাে। 
মােদ্দা কথা, গল্পগুলােকে সর্বশ্রেণির মানুষের কাছে পৌছে দিতে এই বইটি প্রকাশ একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। এই বইয়ের গল্পগুলোর অবস্থানও কল্পনা এবং বাস্তবতার মাঝামাঝিতে। অর্থাৎ স্বচ্ছ বাস্তবতাকে কল্পনায় নতুনভাবে সাজিয়ে একটা ভিন্ন রূপ দেওয়া হয়েছে যা হাসাবে কখনো, কখনো তীক্ষ্ণ আঙুলে দেখিয়ে দিবে কঠিন কোনো সত্যকে, কখনো বা মন খারাপের কারণ হয়েও দাঁড়াবে!
কল্পনা ও বাস্তবতার মাঝামাঝিতে রচিত এ বইয়ের গল্পগুলো। স্বচ্ছ বাস্তবতাকে কল্পনায় নতুনভাবে সাজিয়ে একটা ভিন্ন রূপ দেওয়া হয়েছে― যা আপনাকে কখনও হাসাবে, কখনও তীক্ষ্ণ আঙুলে দেখিয়ে দেবে কঠিন কোনো সত্যকে, কখনো-বা মন খারাপের কারণ হয়েও দাঁড়াবে!

Information Of Rakib Hasan 

Rakib Hasan

  রাকিব হাসান

জন্ম এবং বেড়ে ওঠা খুলনায়। পৈত্রিক নিবাস বরিশালে। সদা হাস্যোজ্জ্বল এই মানুষটার ভূপৃষ্ঠে সমস্ত পদচারণই হয়তো হাসিতে হাসিতে। তাইতো ব্যস্ততা আর ধূলোর পৃথিবীতে, এতো এতো বিষাদ, এতো মন খারাপের ভিড়ে; নিজেকে সর্বদা ব্যস্ত রেখেছেন মানুষ হাসানোর কাজে! দায়িত্বরত আছেন― ফ্যামিলি এন্টারটেইনমেন্ট বিডি’র পরিচালক হিসেবে।

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?