বইঃ লাইফ কোচিং লেখক : মুহসিন আল জাবির | Life coaching Books By Muhsin Al Kabir. Books

লাইফ কোচিং
লেখক : মুহসিন আল জাবির
প্রকাশনী : আল-হাদী প্রকাশন
বিষয় : আত্ম উন্নয়ন ও মোটিভেশন, জেনারেল বুকস
কভার : হার্ড কভার
ভাষা : বাংলা

        বই, লাইফ কোচিং ও তার সম্পর্কে কিছু কথা

Image

তুমি দেশ ও জাতির ভবিষ্যত । তুমি জাতির আগামীকাল । জাতির ভবিষ্যত নিরূপিত হবে তোমার শিক্ষা – দীক্ষা আর ভালো – মন্দ রুচি প্রকৃতির ওপর । ছাত্রজীবন তোমার জীবন সংগ্রামের প্রস্তুতির সময় । যৌবনের সঠিক প্রস্তুতির ওপরই নির্ভর করে তোমার উজ্জ্বল ভবিষ্যত । তুমি এখন উদ্যমতায় পরিপূর্ণ । শৃঙ্খলায় ভরপুর । এ জীবনের স্বাদ সম্পূর্ণ ভিন্ন । নিয়মিত জ্ঞানানুশীলন করো ।

তোমার ভবিষ্যৎ জীবন সফল ও সুখময় হয়ে উঠবে । তবে এ জ্ঞানানুশীলন শুধু পুঁথিগত বিদ্যার মধ্যে সীমাবদ্ধ রাখবে না । ধর্মীয় , আধ্যাত্মিক , জীবন ও বাস্তবমুখী জ্ঞানর্জন করতে হবে । তবেই যথার্থ জ্ঞান ও চিন্তাশক্তির সম্প্রসারণ ঘটবে । এ জীবনে ক্লান্তি , হতাশা আর অবিশ্বাস আসেবই । জীবনের সব ক্লান্তি হতাশা , অবিশ্বাস দূর করে দৃঢ় প্রত্যয় ও সৎ সাহস নিয়ে তোমাকে সামনে এগিয়ে যেতে হবে ।

মনে রাখবে- তুমি পথভ্রষ্ট হলে জাতির ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হবে । সচ্চরিত্র তোমার অলংকার , মান – সম্মান । চরিত্রহীন ব্যক্তি পশুর সমান । নিজেকে তৈরি করো । তোমাকে মানুষের পাশে দাঁড়াতে হবে । নতুন আশা জাগাতে হবে । ধর্ম ও মানবতার নতুন দিগন্ত তোমার হতে ।

এই বই তোমাকে সেই পথ দেখাবে । এই বইয়ের কোনো ভূমিকা নেই । তবে এই বই তোমার নতুন জীবনের ভূমিকা । এই বইয়ের প্রত্যেকটি কথা তোমার জীবনকে অনুপ্রাণিত করবে । তোমাকে নতুন করে বাঁচতে শেখাবে । ইনশাআল্লাহ !

– মুহসিন আল জাবির

Image
মুহসিন আল জাবির

লেখকঃ মুহসিন আল জাবির এর জীবনী

মুহসিন আল জাবির (Muhsin Al Jabir) ১৯৮৯ সালের ১৯ আগস্ট নোয়াখালীর হাতিয়া উপজেলার একটি অভিজাত পরিবারে জন্মগ্রহণ করেন। যে পরিবারে তিনি জন্মগ্রহণ করেন সেখানে ইসলাম শিক্ষাকে বেশি একটা গুরুত্ব দেয়া হতো না। কিন্তু তাঁর নানা ছিলেন বিখ্যাত আলেম মৌলবি সুলতান। মা ছিলেন কোরআনের হাফেজ। মায়ের কাছেই কোরআন ও অন্যান্য প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। তারপর পিতার আদেশে স্কুলে সপ্তত শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন। কিন্তু তাঁর প্রচণ্ড ঝোঁক ছিল ইসলাম শিক্ষার দিকে।

স্বপ্ন ছিল বড় মাওলানা হওয়ার। একদিন পরিবারের কাউকে না জানিয়ে এলাকার এক আলেমের সঙ্গে মুন্সিগঞ্জ চলে আসেন। সেখানে কোলাপাড়ার এক কওমি মাদরাসায় পড়াশোনা শুরু করেন। মাওলানা পড়ার মাঝমাঝি সময়ে কোরআনের হেফজ শেষ করেন। তিনি একাধারে হিফজ, দাওরা (মাওলানা) ও ইফতা (মুফতি) পড়া শেষ করেছেন। আরবি ভাষা ও ইসলাম শিক্ষার পাশাপাশি তিনি বাংলা ভাষা ও সাহিত্যের ওপর পড়া ও গবেষণা শুরু করেন। ২০০৮ সালে সাংবাদিকতায় ‘রিপোর্টিং ও ফিচার লিখন প্রশিক্ষন’ ডিপ্লোমা সম্পন্ন করেন।

২০০৯ সালে বাংলা ভাষা ও সাহিত্যের ওপর সঙ্কলিত তাঁর প্রথম বই ‘কলমচর্চা’ প্রকাশিত হয়। তার একবছর পেেরই ২০১০ সালে প্রকাশিত হয় তাঁর ঐতিহাসিক সঙ্কলন ‘কালের সেরা ভাষণ।’ বিখ্যাত এই প্রতিভান্বিত আলেম লেখক ও গবেষকের রচিত, অনূদিত ও সম্পাদিত গ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হলো ধর্মের জয়গান (২০০৯), দরসে তিরমিজি {৪-খণ্ড অনুবাদ ৪-খণ্ড মৌলিক, ৮-খণ্ডে সমাপ্ত} (২০১৩-২০১৮), আল কালামুল মাহমুদ ফি হল্লি সুনানে আবি দাউদ {৭-খণ্ডে সমাপ্ত} (২০১৭), শরহে ইবনে মাজাহ (২০১৮), তাকরিরে মুয়াত্তা মালিক (২০১৮), তাকরিরে মুয়াত্তা মুহাম্মাদ (২০১৮), শরহে মুসলিম {৭-খণ্ডে সমাপ্ত} (২০১৯), আত-তাশরিহুল হাবি শরহে ত্বহাবি (২০১৯)।

এ ছাড়া ছোট-বড় তাঁর ৫০ টিরও অধিক বই বাজারে রয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ‘ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ’ -এ ২০১১ সাল থেকে এ পর্যন্ত ফ্রিল্যান্সার গবেষক হিসেবে নিয়োজিত থেকে বিভিন্ন গবেষণা প্রবন্ধ ও বিশ্বকোষ প্রজেক্টে কাজ করে যাচ্ছেন। গত একযুগ ধরে বিভিন্ন পত্র-পত্রিকায় বিভিন্ন কলাম ও প্রবন্ধ লিখে আসছেন। বর্তমানের দৈনিক যুগান্তরে রিপোর্টার পদে নিয়োজিত আছেন।
সফলতার পথ ও পাথেয় । by মুহসিন আল জাবির

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?