পঞ্চমুখের ছবি : পলাশ চৌধুরী | Ponchomukher Chobi By Polash Chowdhury

সতীর্থ শুরুর পরে থেকে এখন অব্দি পাণ্ডুলিপি আহ্বান করা হয়নি কখনই। স্বেচ্ছায় লেখক নিজের পাণ্ডুলিপি পাঠান কিংবা সতীর্থ থেকে অ্যাপ্রোচ করা হয়। আজ যে বইটার ঘোষণা দিচ্ছি তার পাণ্ডুলিপি লেখক নিজে থেকেই পাঠিয়েছিলেন। এই বছর বইমেলাতে আসার কথা থাকলেও নানান জটিলতায় সময় পিছিয়েছে। তবে বইয়ের কাজ চূড়ান্তভাবে প্রায় শেষের পথে। চলছে চূড়ান্ত সম্পাদনার কাজ।

বইয়ের কাহিনি সংক্ষেপ জানার আগেই বলে রাখি এই বইটা সবচেয়ে ইউনিক বিষয়টা লেখকের লেখনীশৈলী ও ভাষাজ্ঞান; বলা চলে ক্লাসিক ঘরাণার লেখনীশৈলী। বইটি লেখকের প্রথম প্রকাশিতব্য বই হতে চলেছে।
লেখক একজন আইনপ্রয়োগকারী সংস্থায় কর্মরত আছেন।
ঠিক সেই কারণেই কিনা জানি না, এমন ক্লাসিক লেখনীশৈলীর মাধ্যমেই খুব সুন্দরভাবে থ্রিল ও টানটান উত্তেজনা ঢুকিয়ে দিয়েছেন মূল গল্পে।
সাথে জীবনবোধের কিছু বাস্তব ও রূঢ় চিত্র।
বইটির সম্ভাব্য প্রকাশ কাল এই বছরের শেষ নাগাদ হলেও আজকে লেখকের জন্মদিন। এই উপলক্ষে বইটির ঘোষণা দেওয়াই যায়; কী বলেন পাঠক?

শুভ জন্মদিন পলাশ চৌধুরী <3
আপনার প্রথম বই পাঠক আশা করি সাদরে গ্রহণ করবেন।

কাহিনি সংক্ষেপ/ব্লার্ব:
অখ্যাত লেখক শেখর চৌধুরীর চতুর্থ বই ❛অশ্লীল উপাখ্যান❜ প্রকাশিত হয়েছে বইমেলায়। প্রথম তিনটি বই প্রকাশনীর গুদামঘরের অন্ধকার কোনে ঠাঁই পেলেও চতুর্থ বইটি মুড়ি-মুড়কির মতো বিক্রি হচ্ছে।

বইয়ের নামের মতোই বইয়ের বিষয়বস্তু কারণে কোর্টে মামলা করেন ডাকসাইটে আইনজীবী মেহেদি হাসান; যিনি কিনা লেখক শেখর চৌধুরীর কাছের বন্ধু! কিন্তু কেন?

আর কেনই বা আইন প্রয়োগকারী সংস্থার লোকজন কেনই বা হয়রানি করছে লেখক ও তার পরিবারকে। মামলা কোর্টে ওঠার পরে থেকেই দেশ জুড়ে লেখক শেখর চৌধুরির আলোচনা।
কে এই লেখক শেখর চৌধুরী?
ঘটনাক্রমে একে একে জড়িয়ে পড়েন দেশের অন্যতম বুদ্ধিজীবী সমর দেব, বিখ্যাত সাংবাদিক অদ্রীশ ঘোষ, জনপ্রিয় শিক্ষক রিজওয়ান মল্লিক এবং… লেখকের স্ত্রী অরুণিমা!
কেন?
প্রতিটি প্রশ্নের উত্তর রয়েছে ❛পঞ্চমুখের ছবি❜র শেষ আঁচড়ে।

ডেমো প্রচ্ছদ: সতীর্থ

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?