নিরুদ্দেশ – রাফছান রোহা

  • বই: নিরুদ্দেশ
  • লেখক: রাফছান রোহান
  • ধরন: উপন্যাস
  • প্রকাশনী: দূরবীণ

শত্রু শব্দটা বন্ধু শব্দের মত সুমধুর নয়। শব্দটা শুনলেই কেমন একটা আক্রোশ, বিতৃষ্ণা, ঘৃণা বহিঃপ্রকাশ হয়। বন্ধুত্বের ক্ষেত্রে কেউ কেউ যথেষ্ট যত্নশীল হলেও নিজের অজান্তেই আমরা আমাদের চার পাশে দৃশ্যমান বা অদৃশ্যমান শত্রু তৈরি করে ফেলি। শত্রু শব্দটাকে যতই মুছে ফেলার চেষ্টা করি না কেন সত্যিই কি আমরা তা পারি?

পরন্তু নিজের অজান্তেই শত্রুর নানা গুণাবলী আমরা আয়ত্ত করে ফেলি। যা ক্রমান্বয়ে আমাদের গ্রাস করে নেয়। তরুন লেখক রাফছান রোহান তার স্বরচিত লেখা ❝নিরুদ্দেশ❞ উপন্যাসটিতে সেই সকল কিছু দৃশ্যমান এবং অদৃশ্যমান খন্ডিত গল্প তুলে ধরতে চেয়েছেন। রাফসান চরিত্রটি বেশ মনে ধরেছে। রহস্য উদ্ধঘাটন করে অপরাধের কালো জগৎটাকে সামনে নিয়ে আসাই যার পেশা। কি এক অদ্ভুত ঘোরের মধ্যে থাকে চরিত্রটা। কাজের ক্ষেত্রে তাকে এতটাই ঘোরে দেখা যায় যে মাঝে মাঝে সে রোদেলাকেও ভুলে যায়। রোদেলা অমায়িক এক নারী।

নাহ, বলা যাবে না।

পরে দেখুন!

গল্পটি পরতে গিয়ে হয়তো নিজের চার পাশে থাকা শত্রু সত্তাটিকে খুজে পাবেন। যা নিজেকে ক্রমান্বয়ে হিংস্র করে তুলছে। বস্তুত বুঝতে পারবেন আমাদের চারপাশে থাকা শত্রুদের আধিপত্য বিস্তারে আসলে আমরা নিজেরাই দায়ী।

এতটুকু বলতে পারি যারা থ্রিলার পছন্দ করেন। তাদের জন্য দারুণ একটা বই। রোমাঞ্চকর আর অদ্ভুত সুন্দর কিছু চরিত্র সৃষ্টি করেছেন লেখক রাফছান রোহান।

বইটি পড়ুন, অবশ্যই পড়ুন! নিরাশ হবেন না আশা রাখি।

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?