নারী সাহাবীদের আদর্শ – Nari Sahabider Adorsho

বই : নারী সাহাবীদের আদর্শ
মুদ্রিত মূল্য : ২৯০৳
বিক্রয় মূল্য : ১৪৫৳
প্রকাশনায় : মাকতাবাতুল আরাফ

স্বামী গরীব হলে!

নারী সাহাবিদের রীতি ছিল, যখন তাঁদের কারও স্বামী ঘর থেকে বের হতো, তিনি স্বামীকে বলতেন, ‘হারাম উপার্জন থেকে অবশ্যই বেঁচে থাকবেন। কারণ, ক্ষুধা লাগলে আমরা তা সহ্য করতে পারব; কিন্তু জাহান্নামের আগুন আমরা সহ্য করতে পারব না।’ 
.
কিন্তু বর্তমানে বহু নারী এমন আছে, যে তার স্বামীর আর্থিক সংকটে ধৈর্যধারণ করে না; বরং তার কাছে এমন কিছু চায়, যার সামর্থ্য সে রাখে না। তাহলে স্বামী বেচারা কী করবে? সে কি চুরি করবে বা ঘুষ নেওয়া শুরু করবে? স্ত্রী এটা বোঝে না যে, ধৈর্য ঈমানের অঙ্গ। শুধু তাই নয়, ধৈর্যশীলদের আল্লাহ অফুরন্ত ও বেহিসাব প্রতিদান দেবেন। 
.
কাজেই প্রিয় বোন, তুমি এমন স্ত্রী হও, যে বিপদের বিরুদ্ধে স্বামীকে শক্তি জোগায়; স্বামীর বিরুদ্ধে বিপদকে শক্তি জোগায় না। নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এই বাণীটি ভালো করে মনে রেখো : ‘আদমসন্তানের সৌভাগ্যের উপকরণ তিনটি, আর দুর্ভাগ্যের উপকরণও তিনটি। 
সৌভাগ্যেরগুলো’ সতী নারী, উত্তম বাসস্থান ও উত্তম বাহন। আর দুর্ভাগ্যেরগুলো’ অসতী নারী, নিকৃষ্ট বাসস্থান, নিকৃষ্ট বাহন।
মুসলিম নারীদের জন্য (নারী সাহাবীদের আদর্শ) বইটি মা-বোনদের গিফট দেবার মতো একটি বই!
মুসলিম নারীদের জন্য সেরা আদর্শ হলেন নারী সাহাবীগণ। নবীজি (সা.)-এর হাতে গড়া সমাজের মানুষ ছিলেন তারা। বইটি পড়ে আমাদের সমাজের নারীরা জানতে পারবে নারী সাহাবীদের জীবন কেমন ছিল। তাদের ইবাদত কেমন হতো, লেনদেন তারা কীভাবে করতেন, কেমন ছিল তাদের পারিবারিক, সামাজিক আচার আচরণ। আপনি যদি পুরুষ হোন, তাহলে নিজের বোন, মেয়ে, স্ত্রী, মা, খালা, ফুফুসহ যেকোনো প্রিয় মানুষকে উপহার দিতে পারেন। 
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?