February 25, 2024

ডাবল স্ট্যান্ডার্ড – ড. শামসুল আরেফিন শক্তি

বুক রিভিউ
বইঃ ডাবল স্ট্যান্ডার্ড-২.০ (১)
লেখকঃ ড. শামসুল আরেফিন শক্তি
বইয়ের ধরনঃ ইসলামি আদর্শ ও মতবাদ
পৃষ্ঠা সংখ্যা২৯৬

ডাবল স্ট্যান্ডার্ড -২.০ বইটি ইসলাম ধর্ম নিয়ে লেখা। যুগে যুগে ইসলাম ধর্ম নিয়ে পশ্চিমা মনীষীগণ নানারকম প্রশ্ন তুলেছেন। বিভিন্নরকম প্রশ্ন ছুঁড়ে দিয়ে তারা ইসলাম ধর্মকে বিতর্কিত করতে চেয়েছেন। আর লেখক শামসুল আরেফিন সেই প্রশ্নগুলোকে তার কলমের শক্তিতে সুক্ষ্মভাবে যথোপযুক্তভাবে তার উত্তর দিয়েছেন এবং বিভিন্ন যুক্তি এবং রেফারেন্স তুলে ধরেছেন।
যদিও ইসলামি আদর্শে বইটি লেখা হয়েছে তবে বইটিতে নারীদেরকে নিয়ে পশ্চিমাদের যেই ভূল উপস্থাপনা এবং নারীদের নিয়ে সমান অধিকারের নামে তাদের মূলত সঠিক অধিকার থেকে ক্রমশ দূরে নিয়ে যাচ্ছে নারীদের মধ্যে অধিকারের নামে বিষক্রিয়া তৈরি করেছে পুঁজিবাদী, বস্তুবাদী পশ্চিমা সংস্কৃতি তারই প্রেক্ষিতে লেখক তার যথাযথ উত্তর দিয়েছেন বইটিতে।
ডাবল স্ট্যান্ডার্ড(১) বইটা অনেকগুলো বিষয়কে নিয়ে লেখা হলেও ডাবল স্ট্যান্ডার্ড-২.০ বইটা লেখা শুধু নারীবাদ এবং নারীদেরকে নিয়ে

তারমানে এই না যে বইটা শুধু নারীদের জন্য, নারী পুরুষ নির্বিশেষে সবার জন্যই।
বি.দ্রঃ পরের (২) রিভিউতে নারীদের নিয়ে পশ্চিমা বস্তুবাদী বা পুঁজিবাদীদের বিকৃত মানসিকতার চিন্তা নিয়ে লেখকের রেফারেন্স তুলে ধরা হবে।

তিন খন্ডে বুক রিভিউটা দেওয়া হবে কারণ অনেকেই বড় পোস্ট পড়তে সাচ্ছন্দ্যবোধ করে না তাই।

ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন,,,, আর রিভিউর পরবর্তী অংশের জন্য অপেক্ষা করুন গ্রুপবাসীরা🥰

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *