ছড়ানো মুক্তো মানিক : লেখক আবদুল্লাহ আল মামুন | Choranu Mukto Manik – Abdullah Al Mamun

বই : ছড়ানো মুক্তো মানিক

লেখক : আবদুল্লাহ আল মামুন
প্রকাশনী : সঞ্চালন প্রকাশনী
বিষয় : ইসলামী জ্ঞান চর্চা
পৃষ্ঠা : 192, কভার : পেপার ব্যাক
ভাষা : বাংলা

আমরা দৈনন্দিন জীবনে খুঁজে ফিরি অনেক ইলমি জিজ্ঞাসা। কোনোটা প্রশ্ন করা হয়, কোনোটা মনেই রয়ে যায়। ছোট বলে যে প্রশ্ন করি না, ঠিক তা না। করা হয়ে ওঠে না। জিজ্ঞেস করা হয় না কোনো আলেম-কে। কিছুটা আলসেমীতে, কিছুটা লজ্জায়, কোনোটা বা সংকোচে।

এমন কিছু প্রশ্নের উত্তর একবারে পেলে কেমন হতো? এখন সবার মনে জিজ্ঞাসা তো একইরকম না। সবার জানাশোনা বা আগ্রহ-ও এক-ই না। যেমন, আমাদের আশেপাশে জেনারেল এডুকেশনের এমন ভাই-বোনেরাও আছেন, নামাজের অনেক মৌলিক নিয়ম-ই জানেন না, সংকোচে কাউকে বলতে পারেন না। আবার অনেক আলেম-ও আছেন, যাদের মনে হয়তো কিছু প্রশ্ন আছে।
জীবনযাপনের সেই মৌলিক মাসয়ালা মাসায়েল নিয়েই এই আয়োজন। এটা অনেক সময় দিয়ে লিখেছেন মুফতী আবদুল্লাহ আল মামুন। দীর্ঘ এক বছর। পাঠক, আপনারা সূচীপত্র দেখুন। দেখবেন, অনেক প্রশ্ন-ই মিলে যায় আপনার কৌতুহলের সাথে। আশা করি, ইলমি প্রশ্নের সমাধানে এটা ছোট একটা সুন্দর বই হবে, ইনশাআল্লাহ্‌।

লেখক পরিচিতি

লেখক আবদুল্লাহ আল মামুনের জন্ম ঢাকায়, আশির দশকের মাঝামাঝি। নিভৃতচারী এই মানুষটি একইসাথে পড়াশোনা করেছেন জেনারেল ও ধর্মীয় শিক্ষার দুটি ধারাতেই। ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএর পাশাপাশি যাত্রাবাড়ীর বড় মাদরাসা থেকে শেষ করেছেন দাওরা হাদিস। পরবর্তীতে উচ্চতর পড়াশোনার জন্য গমন করেন ভারতের উত্তর প্রদেশের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান সাহারানপুরে। শায়খ ইউনুস জৌনপুরি রহিমাহুল্লাহর সান্নিধ্যে অর্জন করেন হাদিস শাস্ত্রের উচ্চতর জ্ঞান। প্রাতিষ্ঠানিক পড়াশোনা শেষ হতেই লেখালিখি ও শিক্ষকতাকে মূল ব্যস্ততা হিসেবে গ্রহণ করেছেন তিনি। একাধিক বইয়ের সম্পাদক হিসেবে ইতিমধ্যে তিনি পাঠকমহলে সুনাম কুড়িয়েছেন। তথ্যের বিশুদ্ধতা, উপস্থাপনার মৌলিকত্ব ও উম্মাহর প্রতি দরদের জন্য তাঁর লেখাগুলো ইতিমধ্যে পাঠকপ্রিয়তা অর্জন করেছে। তাঁর অন্যসব লেখালেখির মত এই বইটিও যেন মাকবুল হয় আল্লাহর কাছে সেই প্রার্থনায় করি। -ইমরান রাইহান।
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?