কুরআন বোঝা সহজ হবে যে বইটি পড়লে

কুরআন বোঝা সহজ হবে যে বইটি পড়লে

সাধারণ অর্থে কুরআন বোঝা সহজ, এর ওপর আমল করাও সহজ। কিন্তু তরজমা পড়তে গিয়ে আমরা অনেকেই বেশ জটিলতার সম্মুখীন হই। এটা মূলত অনুবাদকমণ্ডলীর দুর্বলতা, কুরআনের নয়। এজন্য কুরআন বোঝার যাত্রাকে সহজ করার লক্ষ্য নিয়ে কাশফুল প্রকাশনী নিয়ে এসেছে ‘আল কুরআনুল কারীম সরল অর্থানুবাদ’। যারা সহজ সরল ভাষায় কুরআনের তরজমা খোঁজেন, তাদের জন্য এটি বেশ ফলপ্রসূ হবে ইনশা আল্লাহ্‌।
.
এই তরজমাটি করেছে আল-বায়ান ফাউন্ডেশন বাংলাদেশ। যারা পাঠক মহলে কুরআনের সহজবোধ্য অনুবাদের জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। এর উপদেষ্ট পরিষদে আছেন ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহ.), বিচারপতি আব্দুর রউফ, মাওলানা ক্বারী মুহাম্মদ ওবায়দুল্লাহ (রহ.), উস্তাদ মুহাম্মাদ সুলতান যওক নদভী সাহেবদের মতো বহু প্রবীণ আলিম উলামা। সম্পাদনা পরিষদে আছেন ড. আব্দুল জলীল, ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, ড. শামসুল হক সিদ্দিক, মাওলানা মুহাম্মদ শাহজাহান আল-মাদানী সহ আরও অনেকে।
সহজ তাজভীদুল কুরআন
লেখক : কামরুল ইসলাম, আল মামুন
বিষয় : কুরআন বিষয়ক আলোচনা, আরবী ভাষা শিক্ষা
কভার : পেপার ব্যাক, সংস্করণ : 1st Published, 2021
ভাষা : আরবী, বাংলা
সহজ তাজভীদুল কুরআন বইটি কুরআন শিক্ষার একটি অনন্য গ্রন্থ। কুরআন শিক্ষার অনেকগুলো বই গবেষণা করে বইটি সংকলন করা হয়েছে। আমাদের বিশ্বাস এই বইটি একজন উস্তাযের মাধ্যমে শুরু থেকে শেষ পর্যন্ত অনুশীলন করলে কুরআন পড়ায় কোনো অসুবিধা হবে না। এই বইয়ের সমস্ত শব্দ কুরআন থেকে নেয়া হয়েছে। প্রতিটি শব্দের অর্থ নিচে দেয়া আছে; যাতে কুরআন পড়তে শেখার পাশাপাশি অর্থ জানতেও আগ্রহ তৈরি হয়। বইটি রঙিন এবং উন্নত মানের কাগজে ছাপা হয়েছে। যে নিয়ম শেখা হবে সেই নিয়মটি রঙিন করে তুলে ধরা হয়েছে। 
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?