কাফকা ক্লাব – লেখক মুরাদুল ইসলাম | Kafka Club By Muradul Islam

  • বই – কাফকা ক্লাব
  • লেখক – মুরাদুল ইসলাম
  • প্রকাশনী – আদী প্রকাশন
  • রিভিউ ক্রেডিট – Klinton Saha
 মনু মিয়া পৈত্রিক সূত্রে একটি বাদ্যযন্ত্র পান। কথিত এই অদ্ভূত বাদ্যযন্ত্রের সুর শুনতে পরীরা চলে আসতো। কিন্তু এই বাদ্যযন্ত্রই মনু মিয়ার জন্য কাল হয়ে দাঁড়াল। লোকের প্ররোচনায় পড়ে এই যন্ত্র বিক্রি করতে শহরে চলে আসে সে। কিন্তু এই যন্ত্রের বাজারমূল্য বুঝতে পেরে বিভিন্ন জনের কাছে হাতবদল হয় যন্ত্রটি।পুরনো এক পদ্ধতিতে খু*ন হয় তাদের প্রত্যেকে এবং প্রতিটি লাশের পাশে “দি ট্রায়াল” লেখাটি পাওয়া যায়।
শহরে বসবাসকারী শুভ্র এই খু*নগুলো সম্পর্কে কৌতূহলী হয়ে উঠে।তার সাথে পরিচয় হয় প্রফেসর প্রশান্ত কুমার নামের এক রহস্যময় ব্যক্তির ,যিনি খু*নের কিনারা করতে উঠেপড়ে লাগেন। এছাড়া শুভ্রের বিদেশি বন্ধু জর্জ মিলার হঠাৎ হাজির হয়,যার এই রহস্যময় খু*নীদের ব্যাপারে আগ্রহ রয়েছে। এছাড়া তার কাছে রয়েছে একটি পুরনো ডায়েরী , যেখানে তার পূর্বপুরুষ জর্জ ক্রেয়াগের দুর্ধর্ষ তুসুমবাজ হয়ে উঠার গল্প লেখা আছে।
জর্জ মিলার ও প্রফেসর প্রশান্তের সাথে সাথে শুভ্রও জড়িয়ে পড়ে খুনগুলোর তদন্তে।যখন মিলার ও প্রশান্ত একে অপরকে খু*নী বলে দাবী করছে তখনই আবির্ভূত হয় কাফকা ক্লাবের।কী সম্পর্ক এই খু*নগুলোর সাথে কাফকা ক্লাবের ?
বইতে ঠগীদের সম্পর্কে নাতিদীর্ঘ একটি বর্ণনা আছে।
 অনেক প্রয়োজনীয় ও অপ্রয়োজনীয় তথ্য দিয়ে বইটি ভারী করা হয়েছে।ফলে অপ্রয়োজনীয় তথ্য গুলো বারবার গল্পের মনযোগ নষ্ট করেছে। এছাড়া অহেতুক তথ্য না দিয়ে সমাপ্তি অংশ লেখক আরো কিছুটা বড় করতে পারতেন।
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?