কম টাকায় মুসলিম ব্যক্তিত্বদের নিয়ে কিছু সেরা বই

৭৯৯+ টাকার মধ্যে মুসলিম ব্যক্তিত্বদের নিয়ে কিছু সেরা বই

ইসলামের ইতিহাসের এমন অনেক উজ্জ্বল নক্ষত্র রয়েছে, যাদের জীবন যেমন অনুপ্রেরণার, তেমনি মৃত্যুও ঈমানজাগানিয়া। আসলে তাঁরা গোটা জীবনেই রেখে গেছেন এমন সব মণিমুক্তো, যেগুলো মুসলিমদের জন্য সেরা পাথেয়।
.
আসুন আজ জেনে নিই কিছু জগৎবিখ্যাত মুসলিম মনিষীর জীবনীগ্রন্থ সম্পর্কে, যেগুলো একত্রে ৭৯৯+ টাকার মধ্যে নিতে পারবেন এবং পাবেন ফ্রি শিপিং অফার!
.
👉🏻 ইমাম সিরিজ (৬টি বই)
লেখক: আবুল হাসানাত কাসিম, আব্দুল বারি, আব্দুল্লাহ মাহমুদ, আব্দুল্লাহিল মামুন, যোবায়ের নাজাত
বিশেষত্ব: এই সিরিজে মোট ৬জন ইমামের জীবনী আলোচনা করা হয়েছে। ১ম খণ্ড: ইমাম আবু হানিফা, ২য় খণ্ড: ইমাম মালিক, ৩য় খণ্ড: ইমাম শাফিয়ি, ৪র্থ খণ্ড: ইমাম আহমাদ ইবনু হাম্বল, ৫ম খণ্ড: ইমাম হাসান আল-বাসরি, ৬ষ্ঠ খণ্ড: ইমাম আব্দুল্লাহ ইবনুল মুবারক।
.
👉🏻 লেজেন্ডস অব ইসলাম (দুই খন্ড)
লেখক: শাইখ আহমাদ মুসা জিবরিল
বিশেষত্ব: ‘লেজেন্ডস অব ইসলাম’ এমন কিছু মহানায়কের গল্প, যারা তারা ইলমের এবং আমলের ময়দানে দ্যুতি ছড়িয়েছেন। বইটিতে মোট দশজন ইসলামী ব্যক্তিত্বের আলোচনা এসেছে।
.
👉🏻 সালাফের জীবন থেকে
লেখক: ইমরান রাইহান
বিশেষত্ব: ২০ জন সালাফের জীবনকথা। যাদের প্রত্যেকেই সেরা প্রজন্মের সৌভাগ্যবান সদস্য। গল্পের ধাঁচে রচিত এই বইটি আকর্ষণীয় বর্ণনাভঙ্গির কারণে পাঠককে চুম্বকের মতো শেষ শব্দ পর্যন্ত আটকে রাখবে। 
.
👉🏻 উমর ইবনে আবদুল আজিজ
লেখক : আব্দুল্লাহ আল মাসূম
বিশেষত্ব: ইতিহাস তাঁকে ‘দ্বিতীয় উমর’ নামে চেনে। ৬৩ হিজরিতে জন্ম নেয়া এই মহান খলীফার খিলাফতকাল প্রথম চার খলীফা থেকে অনেক দূরে হলেও তাঁকে পঞ্চম খলীফা হিসেবেই গণ্য করা হয়। লেখক আব্দুল্লাহ আল মাসূম পুরো বইটি সাজিয়েছেন এই মহান খলিফার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল কাহিনী। তুলে ধরেছেন পরতে পরতে থাকা শিক্ষাগুলো অত্যন্ত নিপুণভাবে।
.
👉🏻 হাফেজ ইবনে হাজার আল-আসকালানি (রহ)
লেখক : আব্দুল্লাহ আল মাসূম
বিশেষত্ব: বইটিতে হাফেজ ইবনে হাজার আসকালানি রহ.-এর জীবনী আলোচনা করা হয়েছে। পাশাপাশি তাঁর যুগে মিসরের রাজনৈতিক ও সামাজিক অবস্থার বিশ্লেষণসহ মামলুক রাজবংশের পরিচয়, উত্থান ও ক্ষমতা গ্রহণের বিবরণ সংক্ষেপে তুলে ধরা হয়েছে নির্মোহভাবে। পাঠকমাত্রই আন্দোলিত হবেন এই বরেণ্য ব্যক্তিত্বের জীবন ও কর্মের ফিরিস্তি পড়ে।
বইগুলোর লিংক: 
ইমাম সিরিজ (৬টি বই): https://www.wafilife.com/shop/books/imam-series/
লেজেন্ডস অব ইসলাম (দুই খন্ড): https://www.wafilife.com/?p=528627
সালাফের জীবন থেকে: https://www.wafilife.com/?p=323202
উমর ইবনে আবদুল আজিজ: https://www.wafilife.com/?p=99161
হাফেজ ইবনে হাজার আল-আসকালানি (রহ): https://www.wafilife.com/?p=194697
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?