February 25, 2024

ওলমেক ও মায়া – এস এম নিয়াজ মাওলা

✅ মিথলজি সেট

নিজেকে এখন যৎসামান্য বড়োলোক পাঠক হিসেবে পরিচয় দিতে কার্পণ্য বোধ করব না।

২১ সালের বইমেলায় গ্রিক আর মিশরীয় মিথলজির বইগুলোর ছবি দেখে পাগলপারা অবস্থা হয়েছিল। ইচ্ছা থাকলেও দামের দিকে তাকিয়ে তা তাৎক্ষণিক ভাবে নেওয়ার সামর্থ্য ছিল না। তবে ইচ্ছা যেহেতু ছিল, উপায়ও বের করে নিয়েছি।

প্রথম দুটো নেওয়ার পর ‘ওলমেক ও মায়া’ বইয়ের মূল্য পূর্বের দুটোকে ছাড়িয়ে গেলে বেশ চিন্তায় পড়ে যাই। এদিক-সেদিক ঢুঁ মেরে যখন পারলাম না তখন বইকথা এক্সপ্রেস গ্রুপের পৌরাণিক ঝড়ে বিজয়ী হয়ে কাঙ্ক্ষিত বইটি নিতে সক্ষম হলাম। তার জন্য লেখক S M Niaz Mowla স্যারকে ধন্যবাদ এবং একই সাথে কৃতজ্ঞতা জানাই; এই সুযোগটি করে দেওয়ার জন্য।

একজন মিথলজি প্রেমীদের কাছে উক্ত বইগুলো শুধু বই-ই না; আবেগও বটে। অন্তত আমার কাছে তাই মনে হয়। অবশেষে মিথলজি সেটটি নিজের করে নিতে পেরে খুশির পাশাপাশি গর্বও হচ্ছে।

ওলমেক ও মায়া বইটির হাতে নিয়ে মন আপনাতে ভালো হয়ে ওঠে। এতটাই সুন্দর আর আকর্ষণীয়। বাকি আলোচনা বইটি পড়ার পর করা হবে।

আগামীতে প্রকাশিতব্য ‘অ্যাজটেক ও ইনকা’-এর জন্য লেখককে শুভকামনা। আশা করি প্রকাশিত হওয়ার পর সেই বইটিও নিয়ে নিতে পারব। 😊 – Credit : Peal Roy Partha

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *