এক বই ড. বিলাল ফিলিপস | Ak – Dr. Bilal Phillips

তাওহীদ কী? ইসলামে কেন তাওহীদ গুরুত্বপূর্ণ?

প্রত্যেক জিনিশের বিপরীত কিছু আছে, তাওহীদের বিপরীত কী? শিরক? শিরকের ব্যাপারে কেন এত কড়াকড়ি? এর প্রকার-প্রকরণ কী?

তাওহীদ গ্রহণ এবং শিরক বর্জনের ব্যাপারটা কেবল মানুষ আর জিনজাতির জন্য অবধারিত নিয়ম। ফিরিশতাদের জন্যেও নয়; কারণ, তাদেরকে শিরক করার অথবা আল্লাহর অবাধ্য হবার ক্ষমতাই দেওয়া হয়নি। বন্দেগি এবং হুকুম পালন ছাড়া তারা আর কিছু জানে না। জিন এবং মানুষকে আল্লাহর ইবাদত, দ্বিনের দাওয়াত, পরস্পর সৌহার্দ্য ও কল্যাণকামিতার জন্য সৃষ্টি করা হয়েছে।

তাদের জন্য ঘোষিত আছে পরকাল—জান্নাত-জাহান্নাম। অথচ তারা তাওহীদের বিপরীত কিছু করার শক্তি পেয়ে আল্লাহর অবাধ্য হয়, এমনকি আল্লাহর বশ্যতা স্বীকারকারী মুসলিমরাও আল্লাহর অস্তিত্বে নানান অসঙ্গতি প্রচলন ও বিশ্বাস ঘটিয়ে দেয়। দুষ্ট জিনেরা যতসব মিথ্যে এবং আজগুবি তথ্য এনে দেয় এবং ভণ্ডরা সেসব বলে মানুষের ভবিষ্যৎ বয়ান করে, ভাগ্য গণনা করে।

ইত্যাদি বিষয়ে লিখিত হয়েছে বিখ্যাত গবেষক ও লেখক ড. বিলাল ফিলিপ্‌সের “এক” বইটি। এখানে তিনি জাদু-টোনা, ভাগ্য-গণনা, জিন ও শয়তানের জগৎ, জোতিষশাস্ত্র, রাশিচক্র প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলাপ করেছেন। নবী-রাসুলের কথা, পীর-আউলিয়া বন্দনা, তাকওয়া-সাধনা, কবর জিয়ারত, মৃতের কাছে ধর্ণা, মসজিদের ভেতর কবরসহ শিরকের যথাসম্ভব বিস্তৃত দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন। ফলে “এক” বইটি হয়ে উঠেছে একের ভেতর সব। বইটির ঝকঝকে সুন্দর নতুন ছাপা কিনতে এখনই ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে।

বই : এক
লেখক : ড. বিলাল ফিলিপস
প্রচ্ছদ মূল্য : ৩৯৫ ৳

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?