এক কলেমায় রুটি রুজি আর এক কলেমায় ফাঁসি!

এই কলেমার দাওয়াত দিতে গিয়েই নবী মুহাম্মদ (স) সাড়ে তিন বছর জেল খেটেছিলেন। এই কলেমার দাওয়াত দিতে গিয়েই নবী (স) র°ক্তাক্ত হয়েছিলেন। এই কালেমার দাওয়াত দিতে গিয়েই নবী (স) নিজের জন্মস্থান ছেড়ে হিজরত করেছিলেন। এই কালেমার দাওয়াত দিতে গিয়েই ওহুদের ময়দানে ৮০/৮৫ জন সাহাবী (রিদওয়ানিল্লাহি আলাইহিম আজমাইন) জীবন দিয়েছিলেন।

আমাদের মাজহাবের সম্মানিত ইমাম আবু হানিফাকে (র) কি ই°হুদীরা হ°ত্যা করেছিল? না! বরং ১৫০ হিজরীতে মাত্র ৬৭ বছর বয়সে (কারো কারো মতে বিষপ্রয়োগে) তাকে হ°ত্যা করেছিল তথাকথিত মুসলিম শাসক আল মানছুর। আল মানছুরের কলেমা কি ছিল?? ইমাম আবু হানিফার (র) থেকে আলাদা কিছু কি ছিল? 
শাইখুল ইসলাম ইমাম আহমদ বিন হাম্বলকে (র) বছরের পর বছর কারাগারে নিয়ে নির্মম নি°র্যাতন চালানো হয়েছে, আঘাতের পর আঘাতে তার শরীর থেকে র°ক্ত ঝড়ানো হয়েছে। ইমাম আহমদ হাম্বল (র) এর উপর কে এই নি°র্যাতন করছে? কোন বিধর্মী? না! তাকে নি°র্যাতন করেছে তথাকথিত মুসলিম শাসক মুতাসিম ও মুতাসিক। তাদের কলেমা কি ছিল? আলাদা কি কিছু ছিল?
বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম নেতা শহীদ সাইয়েদ কুতুবকে (র) হ°ত্যা করা হয়েছিল। তাকে হ°ত্যা কোন বিধর্মীরা করেনি। তাকে হ°ত্যা করেছিল তথাকথিত মুসলিম শাসক জামাল আবদেল নাসের। নাসেরের কলেমা কি সাইয়েদ কুতুব (র) থেকে আলাদা কিছু ছিল??
তাহলে কলেমায় কলেমায় পার্থক্য কি আছে?
Masood Sayedee – মাসুদ সাঈদী
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?