February 21, 2024

এক্কাদোক্কা – তুবা তানজুম

কিছু মানুষ আছেন যারা প্রায় সবকিছু এড়িয়ে চলেন। যদ্দুর সম্ভব প্রায় সকল ঘটনা মেনে নেন। হয়তো অন্য মানুষজনদের থেকে সরে থাকার জন্য। এইসব ব্যক্তিদের সমাজে বিভিন্নভাবে সংজ্ঞায়িত করা হয়। কখনো ডাকা হয় অসামাজিক, আবার কখনো ইনট্রোভার্ট। কেউ আবার এই একধরণের পালিয়ে বেড়ানো মানুষদের গ্লোরিফাই করে নিভৃতচারি বলে পরিচিত করেন‌। তবে যারা মানুষজনের মাঝে অস্বস্তিবোধ করেন, যাদের ভিড় দেখলে অসহ্য লাগে, তাদের মনে হয় বুঝে ওঠাটা সকলের কর্ম নয়।

রবিন এরকম‌ই একজন মুখচোরা ছেলে। উদাসীন, অন্যমনস্ক এবং মহিমান্বিত করে ডাকলে একজন নিভৃতচারি ছেলে। ভর্তি পরীক্ষা দিতে গিয়ে অদ্ভুত পরিস্থিতির মধ্যে পড়ে যায় রবিন। পরিচিত হয় দু’জন নতুন পরীক্ষার্থীর সাথে। অবশ্য এই গল্পে আরো কিছু চরিত্র আছে যাদের প্রথম ইস্যুতে ওভাবে চিনে ওঠা হয়নি।

তুবা তানজুম খুব সুন্দর কমিক্স আর্ট করেছেন। যারা কমিক্স এবং গ্রাফিক নভেলের তেমন ভক্ত নন তাদের পর্যন্ত এই ব্রিলিয়ান্ট অঙ্কন ভালো লাগবে। লেখালেখির জগতে এই নতুন প্রাণকে অভিনন্দন।

ক্রিয়েটিভ কাজকারবার অনেকসময় এক্কাদোক্কা খেলার মত‌ই। দেখা যাক দ্বিতীয় ইস্যুতে লেখক গল্পকে কোন মোড়ে নিয়ে যান। সৃজনশীলতার রাস্তাঘাট আবার প্রায় সময় গোলকধাঁধায় পরিণত হয়ে যায়।

কমিক্স রিভিউ

এক্কাদোক্কা

লেখা ও আঁকা : তুবা তানজুম

প্রচ্ছদ : তুবা তানজুম

সম্পাদক : রাগিব নিহাল তন্ময়

প্রথম প্রকাশ : জুলাই ২০২২

প্রকাশক : মাতব্বর কমিক্স এন্ড পাবলিকেশন্স।

রিভিউয়ার : ওয়াসিম হাসান মাহমুদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *