একটা গোপন কথা ছিল বলবার | সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার | মার্চ ২০২১

বই: একটা গোপন কথা ছিল বলবার | লেখক: সালমা সিদ্দিকা : জনরা: সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার

প্রচ্ছদ: কৌশিক জামান | প্রকাশনী: বাতিঘর 
প্রথম প্রকাশ: মার্চ ২০২১ : পৃষ্ঠা সংখ্যা: ১২৮
মুদ্রিত মূল্য: ১৮০/- (বইঘর ইবুক: ৪৫/-)
          𝓜𝓸𝓷𝓼𝓽𝓮𝓻𝓼 𝓪𝓻𝓮 𝓻𝓮𝓪𝓵, 𝓪𝓷𝓭 𝓰𝓱𝓸𝓼𝓽𝓼 𝓪𝓻𝓮 𝓻𝓮𝓪𝓵 𝓽𝓸𝓸. 𝓣𝓱𝓮𝔂 𝓵𝓲𝓿𝓮 𝓲𝓷𝓼𝓲𝓭𝓮 𝓾𝓼, 𝓪𝓷𝓭 𝓼𝓸𝓶𝓮𝓽𝓲𝓶𝓮𝓼, 𝓽𝓱𝓮𝔂 𝔀𝓲𝓷.
                           ‒ 𝓢𝓽𝓮𝓹𝓱𝓮𝓷 𝓚𝓲𝓷𝓰.
পরিস্থিতি অনেকসময় মানুষকে অমানুষ করে তোলে।আবার অনেকে এমনও আছে বাইরে থেকে যাদের আমাদের মতো স্বাভাবিক সাধারণই লাগে কিন্তু তারা আসলে নিজের মধ্যে দানব নিয়েই জন্মেছে!!

উপন্যাস : একটা গোপন কথা ছিল বলবার। লেখক : সালমা সিদ্দিকা : জনরা : সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার। রিভিউ লিখেছেন : রাফিয়া রহমান।

গ্রামের হতদরিদ্র পরিবারে বেড়ে ওঠা মুনির এক অতিসাধারণ ছেলে। ঢাকায় পড়তে আসার সুবাদে স্বপ্ন দেখা শুরু করে জীবনের মোড় ঘুরিয়ে দিবে। মা-বোনকে নিয়ে স্বচ্ছলতার জীবন হবে। কিন্তু পথে বাঁধা আসতেই থাকে। রুমমেট হিসেবে পায় পার্থকে। যে সবদিক থেকেই তার বিপরীত। তারপরও কীভাবে যেন দুই মেরুর মানুষ দু’জনের মধ্যে বন্ধুত্ব হয়ে যায়। নতুন জীবনের কঠিন সময়ে পার্থই সাথে ছিলো। শক্তি দিয়েছে, সাহায্য করেছে। কিন্তু সুসময় বেশিদিন স্থায়ী হয় না। শহরে সিরিয়াল কিলারের আগমন ঘটে। পলিথিন পেচিয়ে, জবাই করে বাঁধা অবস্থায় ফেলে রেখে যাচ্ছে লাশ! দুই বন্ধুর মধ্যে ফাটল ধরা শুরু করে। 
বহুবছর পর পার্থর সাথে দেখা করতে যায় মুনির। কিন্তু বারবার মনের দৃশ্যপটে অতীতের করা অন্যায়ের কথা ফুটে ওঠে। রহস্যজনকভাবে পার্থর স্ত্রীর লাশ পাওয়া যায়। তাও পলিথিন কিলারের খুনের প্যাটার্নের আদলে! 

সিরিয়াল কিলার কী আবার ফিরে এসেছে? নাকি অতীতের চাপা দেওয়া পাপ জেগে উঠেছে?

ছোট পরিসরের একটা বই মুনিরের জবানিতে লেখা। কাহিনী দুই টাইমলাইনে লেখা। অতীত স্মৃতিচারণা, সাথে বর্তমান সময়ে ঘটা খুনের রহস্য অতীতের সাথে জড়িয়ে যায়। 
প্লট খুব একটা আনকমন না। খুনির অদ্ভুত মানসিক সমস্যা আছে যার দরুন খুন করতে থাকে। তবে খুনি হয়ে ওঠা বা অপরাধ করার প্রবনতা কবে থেকে কীভাবে শুরু হয়েছে এটা স্পষ্ট না। খুন রিলেটেড মিস্ট্রি-থ্রিল নিতান্তই কম। খুনগুলা কীভাবে হচ্ছে এ নিয়ে আরও লিখলে ভালো হতো। অল্প কিছু চরিত্র রয়েছে তবে ফোকাস পেয়েছে পার্থ ও মুনির। লাস্টের টুইস্টা অনেকটাই অনুমান করে ফেলেছিলাম। বইয়ের সেরা অংশ হলো লেখনশৈলী। ঝরঝরে ও অতিরিক্ত আলোচনা বর্জিত। পড়ে ভালো লেগেছে এজন্য। তবে আমার মনে হয়েছে সমকালীন থ্রিলার হিসেবে বেশি মানায়।
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?