এই আমি রেণু : লেখক সমরেশ মজুমদার | Eai Ami Renu By Samaresh Majumdar

বই : এই আমি রেণু
লেখক : সমরেশ মজুমদার
ধরন : উপন্যাস
রিভিউ ক্রেডিট : আদিব রাইয়ান
ভলেন্টিয়ার কন্টেন্ট রাইটার

প্রাক্তন নাকি বর্তমান? কাকে চাইবেন জীবনে?
আমাদের অতীত জীবনের গল্প কখনো কখনো  বর্তমানকেও প্রবলভাবে নাড়া দিয়ে যায়। শাখায় দোল খাওয়া ঝরা ফুলের পাপড়ির মতো ঝরে পড়ে রঙবেরঙের গল্প। সে গল্প কখনো রঙিন, কখনো বা ভীষণ রকম ফিকে। সেরকম ই কিছু রঙবেরঙের স্মৃতি নিয়ে রেণুর জীবন। সে জীবনে সুমিতের পদার্পন রেণুর জীবনে রঙ ঢেলে দিয়েছিল খানিকটা। 
অপর দিকে সুমিত একদিন ঘরে ঢুকে দেখলো দরজার তালা ভাঙা। ঘরে ঢুকে সবকিছু তছনছ করে একটা চিঠি খুঁজে বেরিয়েছে কেউ। একের পর এক হামলা সুমিতের উপর শুধু মাত্র একটা চিঠির জন্য? 
কি আছে সে চিঠিতে?
সুমিতের জীবন এলোমেলো করে দিয়ে বরেন এর সাথে বিয়ে হয় রেণুর। শান্ত শিষ্ট চমৎকার চরিত্রের ছেলে বরেন। অথচ সবকিছু কেমন এলোমেলো হয়ে যায় বিয়ের পর। 
একটা মানুষ অপরাধ না করেও সাজা প্রাপ্ত হলে তার দুঃখ শেষ দিন অব্দি দাগ হয়ে রয়ে যায়। হৃদয়ে যে ক্ষত তৈরি হয় তার দাগ আদৌ কি মুছে যায়? 
রেণুকে কাছে পেয়ে বরেন এর জীবন কতটা বদলায়? শেষ অব্দি রেণুর ভাগ্যে ই বা কি ঘটে? 
ভালোবাসা আগুনের মতো।  এর সংস্পর্শে এলে সবকিছুই কেমন পুড়ে ছাই হয়ে যায়। কখনো আবার ভালোবাসা ফুলও ফোঁটায়। ভালোবাসার এমনি এক চমৎকার গল্প নিয়ে সমরেশ লিখেছেন “এই আমি রেণু”।
এ গল্প আমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা জীবনের ই কিয়দাংশ। গল্পটি নিয়ে ইতোমধ্যে সিনেমা তৈরি হয়েছে সোহম ও সৌমিনির অভিনয়ে। 
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?