February 21, 2024

অবাধ্যতার ইতিহাস বইটি সম্পর্কে কিছু তথ্য

ইতিহাস বিষয়ক বইগুলোর মধ্যে ভালো রিভিউ পেয়েছি যে বইগুলোতে, তার মধ্যে ‘অবাধ্যতার ইতিহাস’ একটি। চিন্তা করলাম, কেন এত ভালো রিভিউ আসছে বইটি নিয়ে? রিভিউগুলো পড়তে পড়তে একজন পাঠকের মন্তব্যে চোখ আটকে গেল।

তিনি লিখেছেন:.’এই বইকে যদি ১০০০ স্টারও দিতে হয়, তবুও কম হয়ে যায়। আল্লাহ ডা সামসুল আরেফিন স্যার কে নেক হায়াত দান করুন। বইটা একটা আস্ত প্যাকেজ বলা যায়। আমাদের জীবন চলার পাথেয় হিসেবে অনেক সুন্দর একটা সলিউশন। অবাধ্যতার ইতিহাসে মূলত জানানো হয়েছে:

১. আমাদের অতীত ইতিহাস। ২. আমাদেরকে কীভাবে লুটে পুটে খেয়েছে বিদেশিরা। ৩. আমরা কীভাবে অবাধ্য হয়ে নিজেদের পায়ে নিজেই কুড়াল মেরে চলেছি। ৪. কীভাবে আমরা অবিশ্বাসীদের অনুসরণ করে নিজেদের জান্নাতের পথ থেকে দূরে সরে গেছি। ৫. কীভাবে দুনিয়ার সফলতার নামে আমরা দিন দিন জাহান্নাম বানিয়ে ফেলেছি খোদ দুনিয়াকেই। ৬. কী কী ফ্যাক্টর আমাদের জাতীর অধঃপতনের মূল কারণ। ৭. সবশেষে লেখকের কিছু গুরুত্বপূর্ণ নসীহা।.

আমার পক্ষে সম্ভব হলে আমি বাংলার প্রতিটি ঘরে ঘরে এই বইটি কিনে উপহার দিতাম।’.আসলেই এক বইতে একসাথে এতকিছু পাওয়া বড়ই সৌভাগ্যের বিষয়! এটাকে পাঠক ‘আস্ত প্যাকেজ’ বলে সঠিক মূল্যায়নই করেছেন বলে মনে করি। আপনার কী মনে হয়?.’ইতিহাসের বইয়ে ইতিহাসের সেরা ছাড়’ অফারে ইতিহাস বিষয়ক বইতে থাকছে স্পেশাল ছাড়!.

বইটির লিংক –

Md Rafsan

বইইনফো ডট কম একটি বই সম্পর্কিত লেখালেখির উন্মুক্ত কমিউনিটি ওয়েবসাইট। শুধু মাত্র একটি ফ্রি একাউন্ট খোলার মাধ্যমে আপনিও লিখতে পারেন যে কোনো বই সম্পর্কে, প্রশ্ন করতে পারেন যে কোনো বিষয়ের উপর।

View all posts by Md Rafsan →