অধিকাংশ লোক আল্লাহর প্রতি ঈমান আনা সত্ত্বেও মুশরিক – পিডিএফ ডাউনলোড করুন | Adikangsho Lok Allahor Proti Imam Ana Sotteo Mushrik

  • বই :- অধিকাংশ লোক আল্লাহর প্রতি ঈমান আনা সত্ত্বেও মুশরিক PDF
  • লেখক :- খলীলুর রহমান বিন ফযলুর রহমান
  • প্রকাশনী :- আত তাওহীদ প্রকাশনী
  • বাইন্ডিং :- পেপারব্যাক
  • পৃষ্ঠা :- ১৩৯
  • প্রচ্ছদ মূল্য :- ১৫০৳
  • Review Credit 💕 মেহেরুন্নেসা খাতুন
এমন কিছু বই থাকে যেসব বইয়ের নামকরণই পাঠককে ভয়ার্ত সুরে আচ্ছাদিত করে, গভীর দুঃখে ভারাক্রান্ত করে, পড়ার নেশায় আকৃষ্ট করে- তার মধ্যে এটি অন্যতম। ‘অধিকাংশ লোক আল্লাহর প্রতি ঈমান আনা সত্ত্বেও মুশরিক’ – নামটা পড়া মাত্রই ভীষণ কৌতূহলী হয়েছিলাম। চিরস্থায়ী জান্নাত হারানোর ভয়ে বইটি অধ্যয়নের পিপাসা যেন বাড়িয়ে দিয়েছিল আকাশচুম্বী। জানতে উদগ্রীব হয়েছিলাম তারা কারা, কী তাদের বৈশিষ্ট্য, এমন কি কি কর্ম তাদের দ্বারা সাধিত হয় যাতে কিনা আল্লাহর প্রতি ঈমান আনা সত্ত্বেও তারা মুশরিক! সুবহানাল্লাহ!
পড়ার আগে ভেবেই নিয়েছিলাম এখানে হয়তো মুনাফিকদের নিয়ে, কবর পূজা, মাজার পূজা, পীরের মুরিদ, তাবিজ-কবচ, শির্কি কর্মকান্ডই নিয়েই লেখা থাকবে। আলহামদুলিল্লাহ, আমার ভাবনা মিথ্যা প্রতিপন্ন হয়নি। কিন্তু সেটা চারভাগের একভাগ মাত্র। বাকি তিনভাগ জুড়ে আছে অত্যন্ত মূল্যবান বিষয়াদি।
বইটিতে এসেছে উম্মতে মুহাম্মদীর কিছু কিছু লোক মুশরিকদের সাথে মিলেমিশে মূর্তিপূজা করবে এবং অমুসলিমদের অনুষ্ঠানে উপস্থিত থাকার দরুন তাদের নামও মুশরিকদের খাতায় কীভাবে যাচ্ছে তার বর্ণনা! অনেক ব্যক্তি (দৃঢ়তার সাথেই হোক কিংবা ঠাট্টার ছলেই হোক) ইলমে গায়িব দাবির মাধ্যমে পড়ছে মুশরিকদের কাতারে। বর্তমানে যেটা অহরহ চোখে পড়ছে তা হলো ঈমানদাররা বিভিন্ন দলে বিভক্ত হয়ে উম্মাহ থেকে বিচ্ছিন্ন হয়ে চলে যাচ্ছে মুশরিকদের দলে । এর রেফারেন্স হিসেবে সূরা রুমের ৩১-৩২ ও সূরা আনআমের ১৫৯ নং আয়াত সহ বেশ কিছু তাফসীর ও হাদিসও তুলে ধরেছেন লেখক। 
কেউ অজান্তেই শিরকি গান-কবিতা বা বিভিন্ন কুফরি বাক্য উচ্চারণের মাধ্যমে মুশরিক হচ্ছে। কৃষকরাও চাষাবাদের মাধ্যমেও শিরক করছে। যেমন তারা বলে “এবার সার দিয়েছি বলেই এত ভালো ফসল হয়েছে/শ্রম না দিলে ফসলই হতো না/এত মণ করে ফলিয়েছি।” কেউ বলে “আমার যদি অমুক পোষাকটি না থাকত বা চাদরটি না থাকত তাহলে আজ শীতে মরে যেতাম।” অথচ এই কথাগুলো কতটা মারাত্মক যদি তারা বুঝত! কেননা এর দ্বারা মহান আল্লাহকে প্রত্যাখ্যান করা হচ্ছে। এর কোনোটাই আহলুল সুন্নাহ ওয়াল জামায়াতের আকিদার সাথে যায় না। বক্ষ্যমাণ বইটিতে ঠিক এই কথাগুলোই উঠে এসেছে। 
অধ্যায়হীন বইটি ছোটো ছোটো বহু শিরোনামে বিভক্ত। অল্পকিছু বানান ভুল রয়েছে। তবে বইয়ের টপিক এতই মূল্যবান যে এই সামান্য বিষয়টা চোখে না পড়ার মতো। কুরআনের আয়াত এবং সহীহ হাদিসের রেফারেন্সে সজ্জিত হওয়ায় বইটি ভীষণ বিশ্বাসযোগ্য। পাঠকদের জন্য ভীষণ উপকারী এবং ফলপ্রসূ। প্রত্যেকের অন্তত একবার হলেও পড়া উচিত। যারা অন্যকে বই উপহার দেন তাদেরকে বলব আপনারা অবশ্যই প্রিয়জনকে এই বইটি উপহার দিন। কন্টেন্ট, লিখনশৈলী, পৃষ্ঠাসজ্জা, পেজ কোয়ালিটি, প্রচ্ছদ সব মিলিয়ে অসাধারণ লেগেছে। বইটির রেটিং আমি ৯.৫/১০ দেব। PDF Download
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?