অদ্ভুতুড়ে বইঘর – শরীফুল হাসান | adbhuture boy Ghar Shariful Hasan

বইঃ অদ্ভুতুড়ে বইঘর
লেখকঃ শরীফুল হাসানপ্র
কাশনীঃ অন্যধারা প্রকাশনী
মুদ্রিত মূল্যঃ ৩০০/-
ধরণঃ কিশোর উপন্যাস , ফ্যান্টাসি
প্রচ্ছদঃ মেহেদী হক
রেটিং : ৪/৫

কাহিনী সংক্ষেপঃ

সীমান্তের কাছের এক নিরিবিলি গ্রাম নিশ্চিন্তপুরে হঠাৎ এক রাতের মধ্যেই একটা বইয়ের দোকান সাজিয়ে বসল বুড়ো এক লোক। কিন্তু এত বই এক রাতে কীভাবে আনলো, আর কে-ই বা এই বুড়ো কেউ জানেনা। তবে বুড়োর বইয়ের বিশাল সমাহার দেখে যে কেউই অবাক হতে বাধ্য। এমন কোনো বই নেই যা বুড়োর কাছে নেই। না থাকলেও কীভাবে যেন জোগাড় করে দেন তিনি।বুড়োর বইয়ের সাথে বুড়োকে দেখেও লোকে অবাক হয়।   বুড়ো আসার পরপরই রহস্যময়ভাবে নিখোঁজ হয়ে যাচ্ছে নিশ্চিন্তপুরের মানুষ। 

পাঠ প্রতিক্রিয়াঃ

আচ্ছা কখনো কি ইচ্ছা করে বইয়ের দুনিয়ায় চলে যেতে? বইয়ের চরিত্রের সাথে কথা বলতে,সময় কাটাতে? এই ধরনের ভাবনা নিয়ে অদ্ভুতুড়ে বইঘর বইটি। অনেক দিন পর কিশোর উপন্যাস পড়লাম। বেশ ভালো লেগেছে। প্রথম অধ্যায় থেকেই রহস্য ছড়িয়ে দিয়েছেন লেখক, সেজন্য একটানে পড়ে ফেলতে হয়েছে বইটি। সাধারণত কিশোর উপন্যাসে স্কুলের ঘটনাবলি প্রধান হয়ে ঢুকে যায়। এই উপন্যাসের ক্ষেত্রে শরীফুল ভাই কিছুটা হলেও এড়িয়ে যেতে পেরেছেন, যেটা বইটাকে ব্যতিক্রম করেছে। ভিন্ন ভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন।

রঞ্জু-মশার গোয়েন্দাগিরির মধ্যে হাস্যকর কিছু কাহিনী হাসাতে বাধ্য করবে আপনাকে। ফ্যান্টাসি দিকটাও অনেক ভালো ছিলো।

বইয়ে অনেক চরিত্র থাকলেও লেখক সমান গুরুত্ব দিয়ে গল্প এগিয়ে নিয়েছেন। 

গল্পে খিজির আলি চরিত্র কোথায় হতে আসেন তা বলা হয় নি। তার চরিত্রটাকে বেশি বর্ণনা করা হয় নি। আর বুড়োর কাছে আসা শয়তানের কি হলো তাও পরিস্কার হয়নি। আশা করি সিরিজের পরবর্তী বইয়ে তা পরিস্কার হবে।

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?