আধুনিক প্রাচ্যবাদের কবলে মুসলিম নারীসমাজ বইটি কেন পড়বেন? লেখক হাসসান বিন সাবিত

বই : আধুনিক প্রাচ্যবাদের কবলে মুসলিম নারীসমাজ
লেখক : হাসসান বিন সাবিত
প্রকাশনা : সিজদাহ পাবলিকেশন
পৃষ্ঠা : ১৬০
মুদ্রিত মূল্য : ২৩০
ধরন : হার্ড কাভার
Credit : Tazmin Nisa

আধুনিক প্রাচ্যবাদের কবলে মুসলিম নারীসমাজ বইটি কেন পড়বেন? কারা পড়বেন?

১.
আপনি যদি একজন সচেতন মুসলিম নারী হিসেবে সমকালীন পশ্চিমা-আগ্রাসন মোকাবেলার মধ্য দিয়ে ইসলাম প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে চান, তাহলে এই বইটি আপনার জন্য। 
২.
আপনি যদি আল্লাহর দেওয়া নিজের ‘মুসলিম’ পরিচয় ও আল্লাহ কর্তৃক নির্ধারিত স্বাধীনতা নিয়ে সংশয়ে থাকেন, কিংবা পশ্চিমাদের কথিত নারী-স্বাধীনতা, নারী-মুক্তি আন্দোলনের ফাঁকাবুলি দেখে কারাগারের বদ্ধ ঘরে নিজেকে আবিষ্কার করে থাকেন, তাহলে এই বই আপনার জন্য উত্তম পাথেয় জোগাবে, হাতে ধরে আপনাকে দেখিয়ে দেবে—আপনি আসলে কোন জগতে বাস করছেন। কার স্বার্থ উদ্ধারে আপনি তড়িঘড়ি করছেন। কাকে খোশ রাখার জন্য নিজের রবের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। 
৩. 
পশ্চিমাদের মুখে ইসলামের নারী-বিষয়ক বিধিবিধানের অপব্যাখ্যা শুনে যদি আপনি শঙ্কিত হয়ে থাকেন, তাহলে এই বই সেই শঙ্কা কাটিয়ে  ইসলামের দিকে ফিরে আসতে আপনাকে যথেষ্ট সাহায্য করবে। 
৪. 
মুসলিম নারীদের নিয়ে বরং বলা ভালো, বিশ্ব নারীসমাজ নিয়ে পশ্চিমা সংস্থাগুলোর, বিশেষত ‘র‍্যান্ড কর্পোরেশনে’র কুটচাল ও নোংরা রাজনীতি সম্পর্কে যদি আপনার জানাশোনা হয় শূন্যের কোঠায়, তাহলে এই বইটি আপনার জন্য। 
৫.
যুগযুগ ধরে সাম্রাজ্যবাদী শক্তিগুলো নারীদেরকে তাদের সাম্রাজ্য বিস্তারের হাতিয়ার হিসেবে কীভাবে ব্যবহার করে আসছে, কোন কোন ফাঁদ পেতে সরলমনা নারীদের বশ করছে, সে বিষয়ে আপনার জানা না থাকলে এই বই আপনাকে চোখে আঙুল দিয়ে পুরো চিত্রের ক্যালকুলেশন বুঝিয়ে দেবে। 
৬.
ধরুন, পশ্চিমাদের ভয়াল থাবায়  আপনার হৃদয় কম্পিত, কিন্তু কী করে, কোন পদ্ধতিতে সে নগ্নথাবা থেকে বেড়িয়ে আসবেন তা না জানার কারণে  আপনার ভেতরের হাহাকার আরও বেড়ে চলেছে, তাহলে এই বইটি আপনাকে একে একে বলে দেবে—কী করে সেই নগ্নথাবা থেকে বেরিয়ে আসতে হবে, কোন কৌশলে তাদেরকে রুখে দিতে হবে। 
৭. 
সবশেষে, উম্মাহর এই ক্রান্তিলগ্নে উম্মাহর পাশে থেকে যদি সে যুগের আয়িশা, খানসা রাদিয়াল্লাহু আনহুমার মতো বলিষ্ঠ ভূমিকা রাখতে চান, যদি চান সালাহুদ্দিন আইয়ুবির মতো সূর্যসন্তান উপহার দিয়ে পশ্চিমাদের আস্ফালন রুখে দিতে, তাহলে বইটি হাতে নিন। পড়ুন! ভাবুন! জেগে উঠুন! জাগিয়ে তুলুন!
বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?