ড . আদহাম আশ শারকাবি সংক্ষিপ্ত পরিচিতি | dr. adham ash sharkabi biography

ডক্টর . আদহাম আশ – শারকাবির সংক্ষিপ্ত জীবনী

ড . আদহাম আশ শারকাবি (dr. adham ash sharkabi) তিনি ফিলিস্তিনি বংশোদ্ভূত একজন আরব সাহিত্যিক ও দায়ি । জন্ম ও বেড়ে ওঠা লেবাননের ‘ সুর ‘ শহরে । পড়াশোনা করেছেন আরবি সাহিত্য নিয়ে । কাতারের ‘ আল – ওয়াতান ‘ পত্রিকায় সাংবাদিকতার মাধ্যমে প্রবেশ করেন কর্মজীবনে । ২০১২ সালে প্রকাশিত হয় তাঁর প্রথম বই ‘ হাদিসুস সাবাহ । ‘ অল্প সময়ের মধ্যে ব্যাপক পাঠকপ্রিয়তা পায় এই রচনাটি । তাঁর ঝরঝরে গদ্য , সাবলীল প্রকাশভঙ্গী ও চিত্তাকর্ষক উপস্থাপনা আরবের তরুণসমাজে বেশ চাঞ্চল্য সৃষ্টি করে । 

তারপর একে একে প্রকাশিত হয় : হাদিসুল মাসা , কিশ মালিক , আন শায়ইন ইসমুহু হুব্ব , ওয়া তিলকাল আইয়াম , মাআন নাবি , ঝির রিমালি ফাকত , ওয়া ইজাস সুহুফু নুশিরাত , ইনদা মা ইলতাকাইতু উমারানাল খাত্তাব ইত্যাদির মতো সাড়াজাগানো গ্রন্থ । নাবজ , নুতফাহ , লিয়াতমাইন্না কালবির মতো পাঠকপ্রিয় উপন্যাসগুলো তাঁকে পৌঁছে দেয় নতুন এক উচ্চতায় । শুরুর দিকে তিনি লিখতেন ‘ কিস বিন সায়িদাহ ‘ ছদ্মনামে । 

ড . আদহাম আশ শারকাবি তাঁর লেখায় আপনি পাবেন তারুণ্যের সৌরভ , উদ্যম ও অনুপ্রেরণার অগণিত রসদ আর জীবনপথে চলার অমূল্য সব পাথেয় । জীবন ও জগৎ সম্পর্কে তাঁর স্বচ্ছ দৃষ্টিভঙ্গি আপনার হৃদয়কেও দোলা দিয়ে যাবে । পড়তে পড়তে মনে হবে ক্রমশ ভারী হয়ে আসছে আপনার জীবন – অভিজ্ঞতার ঝুলি । ড . শারকাবি তাঁর অনুপম সাহিত্য – প্রতিভাকে নিয়োজিত করেছেন দাওয়াহর কাজে । 

ড . আদহাম আশ শারকাবি কলমের নিখুঁত আঁচড়ে তিনি ফুটিয়ে তুলছেন ইমানের কথা , বিশ্বাসের কথা , আল্লাহর আনুগত্যের কথা । সময়ের দাবি ও চাহিদাকে সামনে রেখে তিনি আমাদের উপহার দিচ্ছেন একের পর এক মূল্যবান গ্রন্থ । আমরা তাঁর সুন্দর কর্মময় জীবন কামনা করি ।

বইপাও থেকে আপনি আর কি কি কন্টেন্ট পেতে চান?