March 2, 2024

পাওয়ারফুল ফোকাস : থিবো মেরিস | Powerful Focus : Thibaut Maris

  • পাওয়ারফুল ফোকাস
  • লেখক : থিবো মেরিস
  • প্রকাশনী : রুশদা প্রকাশ
  • বিষয় : আত্ম উন্নয়ন ও মোটিভেশন
  • অনুবাদক : প্রিতম মুজতাহিদ
  • পৃষ্ঠা : 80, কভার : হার্ড কভার
  • ভাষা : বাংলা

মনোযোগ দেয়ার ক্ষমতা হল সব থেকে মূল্যবান সম্পদগুলোর মধ্যে একটি যা আপনি কখনও বিকাশ করবেন। আপনি যখন আপনার সব থেকে উত্তেজনাপূর্ণ লক্ষ্যগুলো অর্জনের জন্য এটি ব্যবহার করেন, তখন আপনি সাফল্যের এইরকম স্তরে পৌঁছাতে পারেন যা আপনি কখনই কল্পনা করেননি।
প্রায়শই, একজন গড় ব্যক্তি এবং একজন অত্যন্ত সফল ব্যক্তির মধ্যে পার্থক্য হচ্ছে তাদের মনোযোগের স্তর। সফল ব্যক্তিরা জানেন যে তারা কী চান এবং তাদের লক্ষ্যগুলো অর্জনের জন্য মনোযোগ সব জায়গায় রাখেন।দীর্ঘ সময় ধরে ধারাবাহিকভাবে এটি করার কারণে, তারা তাদের উত্পাদনশীলতাকে নির্দেশ করে এবং তাদের বেশিরভাগ লক্ষ্যগুলো অর্জন করে।


আপনার খবর কি? আপনি কি আপনার মনোযোগের গুরু নাকি বিক্ষিপ্ততার দাস?
গভীর মনোযোগ দেয়ার মাধ্যমে, আপনি কীভাবে বিক্ষিপ্ত থেকে লেজার-শার্প মনোযোগে যেতে হয় তা মাত্র সাত দিনের মধ্যে শিখবেন। প্রতিদিন, আপনার মনোযোগ শক্তিশালী করার জন্য আপনাকে ব্যায়াম দেওয়া হবে। সাত দিন শেষে, আপনি ফোকাস কি সে সম্পর্কে আপনি গভীরভাবে উপলব্ধি করতে পারবেন, কিভাবে মনোযোগ কাজ করে এবং আপনি আপনার পরিচিত সবচেয়ে মনোযোগী ব্যক্তিদের মধ্যে একজন হয়ে উঠবেন।


১ম অংশে, স্পষ্টতা অর্জন করতে, আমরা আপনার দৃষ্টি সংশোধন করার জন্য কাজ করব। আপনি একটি পরিষ্কার দৃষ্টিভঙ্গি বিকাশ করার মাধ্যমে, আপনি আজ, এই সপ্তাহে, এবং এই মাসে কাজ করার জন্য মূল কাজগুলিকে আরও ভালভাবে সনাক্ত করতে সক্ষম হবেন। আপনি যত বেশি স্পষ্টতা অর্জন করবেন, মনোযোগ দেয়া আপনার জন্য তত সহজ হবে।


১-১৫ দিনের প্রশ্নগুলো আপনি কি চান তা চিহ্নিত করার জন্য
২য় দিন -আপনি কি চান তার স্পষ্টতা অর্জন করা
৩য় দিন- আপনার কি করা প্রয়োজন সেই বিষয়ে স্পষ্টতা অর্জন করা
৪থ দিন- এটা কিভাবে করা উচিত সেই সম্পর্কে স্পষ্টতা অর্জন করা
২য় অংশে, বিক্ষিপ্ততা এবং বাঁধা দূর করে, আপনি কিভাবে আপনার চারপাশের সমস্ত বিভ্রান্তি দূর করবেন আবিষ্কার করুন এবং লেজার-তীক্ষ্ণ মনোযোগ বিকাশ করুন। আপনি সহজসাধ্য করা শিখবেন। আপনি এটি করার সাথে সাথে, আপনি আপনার দিনের নিয়ন্ত্রণ আরও বেশি উপলব্ধি করবেন।


এখানে আমরা কি শেষ করব:
৫ম দিন- সহজসাধ্য করা
৬ষ্ঠ দিন- অকেজো প্রবেশ হ্রাস করা
৭ম দিন- ঘর্ষণ এবং শক্তির অপচয় দূর করা
ভালো শোনাচ্ছে তাই না?
যদি তাই হয়, চলুন শুরু করা যাক, আমরা কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *