February 25, 2024

ফেরা/ফেরা-২ লেখক : সিহিন্তা, নাইলাহ/ বিনতু আদিল

  • বই : ফেরা/ফেরা-২
  • লেখক : সিহিন্তা, নাইলাহ/ বিনতু আদিল
  • মূল্য : ১৯০/১৮৬
  • পৃষ্ঠা :১১৭/১১৯
  • প্রকাশনী : সমকালীন
ফেরা
সিহিন্তা শরীফা এবং নাইলাহ আয়াতুল্লাহ তারা দুই বোন। তারা খৃষ্টান পরিবারে জন্ম গ্রহন করে। ছোট বেলা থেকেই তারা খৃষ্ট ধর্ম পালনে ছিলো সচেতন। যার ফলে পরিবারে তারা ছিলো খুব আদর এবং গৌরবের প্রতীক।মুসলিমদের প্রতি তাদের ছিলো প্রচন্ড ঘৃনা। কিন্তু হঠাৎ কি এক আজানা কারনে খৃষ্ট ধর্ম থেকে মন উঠে যেতে লাগলো।সত্যের পথ খুজতে গিয়ে পেয়ে গেলো আলোর পথ এবং শান্তির ধর্ম ইসলাম। কিন্তু ইসলামে আসাটা কতটা চেলেন্জিং ছিলো সেই গল্প নিয়েই ফেরা বইটি লিখা।
ফেরা-২
পাকিস্তানের সীমান্ত এলাকার দুই বোন মনিকা এবং নীলম। হিন্দু পরিবার এ বেড়ে ওঠা তাদের। কিন্তু মুসলিমদের প্রতি তাদের ছিলো অগাধ শ্রদ্ধা এবং ভালোবাসা। কিন্তু পরিবার ছিলো চরম ইসলাম বিদ্বেষী। মনিকার বেড়ে ওঠা মুসলিম পড়িবারের মেয়েদের সাথে হঠাৎ আনআম নামের এক বান্ধবী তাকে ইসলাম গ্রহনের দাওয়াত দেয়৷ সেই থেকেই মনিকা মনের মধ্যে অদ্ভুত এক অস্থিরতার জন্ম নেয়। এই অস্থির মন কে শান্ত করে মজিদের আজান। সে পেয়ে গেলো চিরসত্য এবং শান্তির একমাত্র পথ ইসলাম। সাথে ছোট বোন কে নিয়ে ইসলামের ছায়া নিয়ে আসে। কিন্তু বিপত্তি টা বাদে ইসলাম গ্রহনের পর থেকেই। চরম নির্যাতন, উৎকন্ঠা, বিচ্ছেদ এ ভরপুর তাদের ইসলাম গ্রহনের পরবর্তী জীবন নিয়েই লিখা ফেরা ২।
বই দুইটি পড়তে গিয়া কতবার যে কান্না এসেছে তা হিসাব নেই। কতটা দুঃখ কষ্ট সয্য করে তারা ইসলাম পালন করেছে সেই হিসাবে আমাদের মতো নাম দারি মুসলিমদের লজ্জা হওয়া উচিৎ তাদের জীবনী পড়ে। প্রতিটা মুসলিম ভাই বোনদের অনুরোধ করবো একজন মুসলিম হিসেবে বইগুলো জীবনে একবার পড়ে দেকার।
পরিশেষে নওমুসলিম হওয়া বোনদের জন্য অন্তরের অন্তস্তল থেকে রব্বে করিমের কাছে অসংখ্য দোয়া রইলো। আল্লাহ তাদের মতো আমাদের দৃড় ইমান দান করুক আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *