February 26, 2024

দিমেন্তিয়া – এম.জে. বাবু

মেয়েরা কেন সিরিয়াল কিলারদের ইজি টার্গেট?

প্রশ্নটা রেখে গেলাম, জানাবেন।

দিমেন্তিয়া সিরিয়াল কিলিং নিয়ে বেশ গুছানো একটা সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার। ৩৫২ পেইজের বইটাতে রোমাঞ্চের কমতি না। আছে গুসবাম্প দেয়ার মতো টুইস্ট। রগরগে মিউটিলেটেড লাশের বর্ণনা এর আগে কোনো বইতে পড়ি নাই। শুরুটাই বেশ দুর্দান্ত, কাব্যিকভাবে। প্রথম অধ্যাইয়ে লেখক পাঠকের প্রতি ছুড়ে মারে একটা প্রশ্ন, যেটার উত্তর জানার জন্য শেষ পর্যন্ত পড়তে হয়।

কাহিনি সিম্পল। ঢাকা শহরে একের পর এক লাশ মিলে। প্রতিটা ভিক্টিমকে টুকরো টুকরো করে রেখে দেয় খুনি আর নিয়ে যায় নির্দিষ্ট অঙ্গ। কারও চোখ, কারও জরায়ু কিংবা কারও জিহবা। তদন্তের দায়িত্ব পড়ে সিআইডি অফিসার শফির উপর। দানিয়ালকে নিয়ে নেমে যায় তদন্তে আর নাকানিচুবানি খায় খুনির বিছিয়ে দেয়া জ্বালে।

এম.জে. বাবুর সাথে পরিচয় হয় পিনবল দিয়ে। ঐটার সম্পাদনার যা দশা, তা দেখে অপেক্ষা করছিলাম দিমেন্তিয়ার নতুন মুদ্রণের জন্য। প্রথম বই হিসেবে দিমেন্তিয়া যথেষ্ট ভালো। লেখনশৈলী মোডারেট। কিন্তু এই বইয়েও ছাপাখানার মুদ্রাদোষ কাটিয়ে উঠতে পারেনি। কিছু জায়গায় কার ফলার ঠিক নেই, ফুটো শব্দ জোড়া লেগে আছে৷ এসব বেশ বিরক্ত করে।

ওভার অল দিমেন্তিয়া একটা সুপাঠ্য বই। এনজয় করেছি অনেক। এই বইটা দিয়ে টিভি সিরিজ করলে নিশ্চিন্তে হিট হবে। পুরো বই সাসপেন্স আর টুইস্টে ঠাসা।

বই-দিমেন্তিয়া
লেখক-এম.জে. বাবু
ধরণ- সাইকোলজিক্যাল থ্রিলার
প্রকাশনা -গ্রন্থরাজ্য (৩য় সংস্করণ)
রেটিং -৪/৫

[সম্পূর্ণ ১৮+ বই]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *