February 21, 2024

জান্নাত জাহান্নাম – ‌ড. উমার সুলাইমান আশকার : উমার রাযিয়াল্লাহু আহনুর সমর্থনে অবতীর্ণ – মুফতি মুহাম্মদ সাইফুল্লাহ মুরতযা

প্রি-অর্ডারের ঘোষণা–
.
[১] ‘জান্নাত-জাহান্নাম’
[২] ‘উমার রাযিয়াল্লাহু আহনুর সমর্থনে অবতীর্ণ আয়াতসমূহের প্রেক্ষাপট’।
.
[১] জান্নাত এমন এক শান্তিসুখের চিরস্থায়ী নিবাস, যা আমরা কখনো কল্পনাও করতে পারি না। জান্নাতের শুরু আছে, শেষ নেই। সেখানে জীবন আছে, মৃত্যু নেই। যৌবন আছে, বার্ধক্য নেই। এমন সব নিয়ামত রয়েছে সেখানে, যা কোনো চোখ দেখেনি, কোনো কান শোনেনি এবং কোনো হৃদয়ও কখনো কল্পনা করেনি। আর জাহান্নাম হচ্ছে চিরস্থায়ী শাস্তিভোগের এমন এক আবাস, যার কল্পনা করাও আমাদের সাধ্যের বাইরে। শাস্তির ভয়াবহতায় মানুষ সেখানে মরে যেতে চাইবে। মৃত্যুকে সেখানে সবার সামনে জবাই করা হবে। তাই চাইলেও কেউ আর মরে যেতে পারবে না। জাহান্নামের শাস্তি এতটাই প্রলয়ংকরী যে, এর বর্ণনা শুনলেও অন্তরাত্মা কেঁপে ওঠে।
.
জান্নাত-জাহান্নামের স্বরূপ না জানলে আমরা আমাদের করণীয় নির্ধারণ করতে পারব না। তাই জান্নাতের অফুরন্ত নিয়ামত আর জাহান্নামের প্রচণ্ড ভয়াবহতার বিস্তারিত বিবরণ নিয়ে আমাদের এবারের আয়োজন—‘জান্নাত-জাহান্নাম ’।
.
লেখক : ‌ড. উমার সুলাইমান আশকার
ভাষান্তর : মাওলানা আকরাম হোসাইন
সম্পাদনা : মুফতি আবুল হাসানাত কাসিম, মুফতি সারোয়ার হুসাইন
বানান ও ভাষারীতি : যাহিদ আহমাদ, ওমর আল-ফারুক, মাহবুবুর রহমান।
পৃষ্ঠা সংখ্যা : ৩৩৬
মুদ্রিত মূল্য : ৫১৫ টাকা
.
[২] জ্ঞান, প্রজ্ঞা ও বিচক্ষণতায় উমার রাযিয়াল্লাহ আনহু থাকতেন সবার থেকে এগিয়ে। বহু ক্ষেত্রে তার চিন্তা ও কথা আল্লাহ তাআলার অবর্তীণ করা ওহির সাথে পুরোপুরি মিলে গিয়েছে। এমনকি উমারের কিছু কিছু বক্তব্য আল্লাহ তাআলা হুবহু কুরআনের আয়াত হিসেবে নাযিল করেছেন। এসকল কারণেই নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আমার পরে কেউ নবি হলে, সে হতো উমার।’
.
আমাদের ঈমানি শক্তিকে আরো মজবুত করতে, মেধা ও জ্ঞানের পরিধিকে আরো বিকশিত করতে সমকালীন প্রকাশন এবার হাজির হয়েছে ‘উমারের সমর্থনে অবতীর্ণ আয়াতসমূহের প্রেক্ষাপট’ বইটি নিয়ে।
.
লেখক : মুফতি মুহাম্মদ সাইফুল্লাহ মুরতযা
সম্পাদনা : মুফতি তারেকুজ্জামান, মুফতি আবুল হাসানাত কাসিম, মুফতি সারোয়ার হুসাইন
বানান ও ভাষারীতি : আব্দুল্লাহ আমান, ওমর আল-ফারুক, মাহবুবুর রহমান।
পৃষ্ঠা সংখ্যা : ১৪৪
মুদ্রিত মূল্য : ২২৫ টাকা
.
অর্ডার করুন আপনার পছন্দের অনলাইন শপে। প্রি-অর্ডারের শেষ তারিখ ৯-সেপ্টেম্বর, ২০২২।
.
সমকালীন প্রকাশন
শুদ্ধ চিন্তা, শুদ্ধ জ্ঞান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *