February 25, 2024

ইসলাম ও কোয়ান্টাম মেথড : মাওলানা মুহাম্মাদ আফসারুদ্দীন | Islam O Quantum Methd

সংক্ষিপ্ত পর্যালোচনা; হিলিং কেন কুফরি?

মুসলমানদের চিন্তাচেতনা ও কৃষ্টি-কালচার থেকে ইসলামি ভ্রাতৃত্ববোধ বিলুপ্ত করে ধর্মনিরপেক্ষতার বীজ বপনের নানা অপকৌশল বর্তমান সময়ে উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। কোয়ান্টামের ভূমিকাও এ ক্ষেত্রে উল্লেখযোগ্য। সকল ধর্মের লোক নিয়ে যৌথভাবে পরিচালিত হয় ওদের যাবতীয় অনুষ্ঠান। ইসলাম আর কুফরের ভেদাভেদ ভুলিয়ে দিতেই এমনটি করছে কোয়ান্টাম মেথড। যৌথ হিলিং সেশনে আল্লাহ, গড, ভগবান, ইশ্বর বা প্রকৃতি সকলের কাছেই প্রার্থনা করা হচ্ছে। কোয়ান্টামের মুক্তবিশ্বাসমতে এদের যেকেউ দাতা হতে পারে। এটা স্পষ্ট কুফরি মতবাদ। বস্তুত একমাত্র আল্লাহ তায়ালাই সব কিছুর সমাধান দেওয়ার মালিক। তার সাথে অন্যান্য দেবদেবীকে ডাকা শিরক। এ ধরনের কুফরি হিলিংয়ের আয়োজন বা তাতে নাম লিখিয়ে নিরাময় প্রার্থনা যে কত বড় ভ্রষ্টতা তা সাধারণ বিবেকমান মানুষও অনুমান করতে পারে।
পবিত্র কুরআনে ইরশাদ হয়েছে :

” অতএব আপনি আল্লাহর সাথে অন্য উপস্যকে আহ্বান করবেন না। করলে শাস্তিতে পতিত হবেন।” ( সূরা শুআরা, ২১৩)

“আল্লাহর সাথে অন্য কোনো ইলাহকে ডেকো না, তিনি ছাড়া কোনো (সত্য) ইলাহ নেই। তিনি ছাড়া সব কিছুই ধ্বংসশীল, সিদ্ধান্ত তারই এবং তার কাছেই তোমাদেরকে ফিরিয়ে নেওয়া হবে। ”
( সূরা কাসাস, ৮৮)

“যে ব্যক্তি আল্লাহর পরিবর্তে এমন বস্তুর পূজা করে, যে কেয়ামত পর্যন্তও তার ডাকে সাড়া দেবে না, তার চেয়ে অধিক পথভ্রষ্ট আর কে? তারা তো তাদের পূজা সম্পর্কেও বেখবর।”
( সূরা আহকাফ, ৫)

এ সকল আয়াতে গাইরুল্লাহর কাছে কোনো কিছু চাইতে বা তাদের পূজা-উপাসনা করতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে। অতএব যৌথ হিলিং বা নিরাময়ের নামে গড়, ভগবান, দেবদেবী বা প্রকৃতির কাছে যে প্রার্থনা করা হচ্ছে, তা নিঃসন্দেহে শিরক ও কুফরের অন্তর্ভুক্ত। আল্লাহ তায়ালার পরিত্র নামের সাথে এই শরিকদের নামের সংমিশ্রণের ফলে ‘সমমমী অনুরণন বলয়’ যে একটি ঈমান ধ্বংসের ফাঁদে পরিণত হবে, তাতে কোনো সন্দেহ নেই। বিশেষ করে একজন মুসলমান নিরাময়প্রার্থীর নাম যখন কোনো বিধর্মী সাইকির হাতে যায় তখন সে গাইরুল্লাহর কাছে প্রার্থনা করলে ঈমান কোন স্তরে নেমে আসে? মুমিনদের এসব বিষয় ভেবে দেখা প্রয়োজন ।

ইসলাম ও কোয়ান্টাম মেথড
মাওলানা মুহাম্মাদ আফসারুদ্দীন
পৃষ্ঠা সংখ্যা : ১২৮
মুদ্রিত মূল্য : ১৮০
প্রকাশক : নাশাত পাবলিকেশন

Wafilife Books

যোগাযোগ Head Office: House 310, Road 21 Mohakhali DOHS, Dhaka-1206 Phone: 017-9992-5050 096-7877-1365 sales@wafilife.com

View all posts by Wafilife Books →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *